আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট

আজ সোমবার বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়। তবে রায়ের দিন আদালতে যাচ্ছেন না তিনি।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রি. জে. আব্দুল্লাহ আল হারুন।

universel cardiac hospital

সোমবার সকালে তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক বিষয়ে সর্বশেষ তথ্য জানাতে তার চিকিৎসার্থে গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা একত্রে বসেছিলেন। তবে সদস্যরা দেখেছেন, আদালতের যাওয়ার জন্য শারীরিকভাবে ফিট নন তিনি। ফলে তিনি আদালতে যাচ্ছেন না।

মামলা দায়েরের ৮ বছর ২ মাস ২১ দিন পর আজ সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ঘোষণা করা হবে। তবে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বেগম খালেদা জিয়া চাঞ্চল্যকর এ মামলার রায়ের দিন সশরীরে উপস্থিত থাকতে পারবেন কি-না, তাকে আদালতে নেয়া হবে কি-না কিংবা আদালতে যাওয়ার মতো তিনি শারীরিকভাবে সুস্থ আছেন কি না- এসব নিয়ে নানা গুঞ্জন চলছিল।

এর আগে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন, অসুস্থতা নিয়ে তিনি আদালতে যেতে পারবেন কি না- এ সম্পর্কে জানতে চাইলে তার চিকিৎসার্থে গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ডের একজন দায়িত্বশীল কর্মকর্তা রোববার গণমাধ্যমকে জানিয়েছিলেন, অসুস্থতা নিয়ে তিনি আদালতে যেতে পারবেন কি না- এ প্রশ্ন আপেক্ষিক।

এ বিষয়ে মেডিকেল বোর্ড প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. আবদুল জলিল চৌধুরী বলেছিলেন, রোববার দুপুর দুইটা পর্যন্ত মেডিকেল বোর্ডের কাছে আদালত বা জেল কর্তৃপক্ষ-কেউই বেগম খালেদা জিয়ার শারীরিক ফিটনেস সম্পর্কে জানতে চায়নি। তারা জানতে চাইলে মেডিকেল বোর্ডের সদস্যরা বসে বিভিন্ন রিপোর্ট ও চিকিৎসার অগ্রগতি পর্যালোচনা করে তাদের সিদ্ধান্ত জানাবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে