জাতীয় ঐক্যফ্রন্টের যারা সংলাপে যাচ্ছেন

ডেস্ক রিপোর্ট

জাতীয় ঐক্যফ্রন্ট আওয়ামী লীগের সঙ্গে রাজনৈতিক সংলাপের জন্য ১৬ জনের প্রতিনিধির নাম ঘোষণা করেছে। গণভবনে আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় এই সংলাপ অনুষ্ঠিত হবে।

সংলাপে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন।

universel cardiac hospital

আজ মঙ্গলবার সন্ধ্যায় মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে আয়োজিত ঐক্যফ্রন্টের বৈঠকে প্রতিনিধি দলের নাম ঠিক করা হয়।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা আ স ম আবদুর রব বলেন, আমাদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। তিনি ছাড়া ১৫ জনের একটি প্রতিনিধিদল সংলাপে অংশ নেবে।

প্রতিনিধি দলে বিএনপি থেকে থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস। নাগরিক ঐক্য থেকে থাকবেন মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম। গণফোরাম থেকে মোস্তফা মহসিন মন্টু ও সুব্রত চৌধুরী। জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন, তানিয়া রব। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গত রবিবার সংলাপ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেন ড. কামাল হোসেন। এতে সাড়া দিয়ে সোমবার সংলাপের ঘোষণা দেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে সংলাপের সময় ও তারিখ জানিয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ একটি চিঠি নিয়ে ড. কামালের বেইলি রোডের বাসায় আসেন।

তবে দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, সংলাপে যাওয়ার ব্যাপারে তারা এখনও সিদ্ধান্ত নেননি। আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। এর মধ্যেই সন্ধ্যায় তাদের সংলাপে যাওয়ার ব্যাপারে ঘোষণা এলো।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে