ভোর থেকে যানবাহন চললেও ৯৬ ঘণ্টা ধর্মঘটের হুমকি রয়েছে

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন দাবি আদায়ে সরকারকে ২১ দিন সময় বেঁধে দিয়েছে। এর মধ্যে দাবি আদায়ের আশ্বাস না পেলে ফের আন্দোলনে নামবেন শ্রমিকরা। সেক্ষেত্রে তারা টানা ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবেন।

মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সোমবার বিকেলে সংগঠনটির নেতারা এ সিদ্ধান্ত নেন। সংগঠনের সাধারণ সম্পাদক ওসমান আলী জানান, সড়ক পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি শেষ। কর্মবিরতির সময় বাড়ছে না।

universel cardiac hospital

বৈঠকে ফেডারেশনের সভাপতি ওয়েজ উদ্দিন খানসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। তবে সংগঠনের কার্যকরী সভাপতি শাজাহান খান অনুপস্থিত ছিলেন। বৈঠক সূত্র জানিয়েছে, সরকারের কাছ থেকে আলোচনার ডাক না পাওয়া ও জনদুর্ভোগের কারণে সমালোচনার মুখে পড়ায় আপাতত নতুন কর্মসূচি দেওয়া হয়নি।

ফেডারেশনের সহ-সভাপতি সাদিকুর রহমান হিরু মত ও পথকে বলেছেন, সরকার তাদের ডাকলে আলোচনায় সমস্যার সমাধান করা যেতো। না ডাকায় শ্রমিকরা কর্মবিরতির কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন। সড়ক পরিবহনের আইনের যেসব ধারা শ্রমিক স্বার্থপরিপন্থী তা সংশোধন করতে হবে। সড়কে মালিক-শ্রমিককে হয়রানি বন্ধ করতে হবে।

তিনি জানান, দাবি আদায়ে বৈঠক থেকে ২১ দিনের আল্টিমেটাম দিয়েছে ফেডারেশন। আগামী সপ্তাহে ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির বৈঠক হবে। সেখান থেকে সব ইউনিয়ন ও টার্মিনালে দাবির পক্ষে সভা-সমাবেশের কর্মসূচি দেওয়া হবে। সরকার ও জনগণের কাছে শ্রমিকদের দাবির যৌক্তিকতা তুলে ধরা হবে। এরপরও যদি দাবি পূরণ না হয় তাহলে ২০ নভেম্বরের পর ৯৬ ঘন্টার ধর্মঘট ডাকা হবে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে