সুপ্রিমকোর্টে আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল

ডেস্ক রিপোর্ট

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল বিভাগের রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা বৃদ্ধির প্রতিবাদে আদালত বর্জন কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপিপন্থী ও আওয়ামী লীগ আইনজীবীরা পক্ষে-বিপক্ষে মিছিল করেছেন। এ নিয়ে উভয়পক্ষ মিছিল নিয়ে মুখোমুখি হলে ধাক্কাধাক্কি ও হাতাহাতি হয়।

আজ বুধবার সকাল নয়টার দিকে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী আদালত বর্জন করে সুপ্রিম কোর্ট ভবনের দ্বিতীয় তলা থেকে আদালতে যাওয়ার প্রবেশপথে তালা দেন বিএনপিপন্থী আইনজীবীরা। তারা এ সময় আদালত চত্বরে মিছিল বের করেন।

universel cardiac hospital

এর কিছু সময় পরেই আদালত বর্জনের বিপক্ষে অবস্থান নিয়ে সরকারপন্থী আইনজীবীরা মিছিল বের করেন। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুটো মিছিল মুখোমুখি হলে তাদের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতি হয়।

এর আগে এ মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বাড়ানোর প্রতিবাদে আদালত বর্জনের ঘোষণা দেয় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি।

মঙ্গলবার রায়ের পর আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে আদালত বর্জনের এ কর্মসূচি ঘোষণা করেন এই সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

তিনি বলেন, বেআইনিভাবে বিএনপি চেয়ারপারসনের সাজা বাড়ানোর প্রতিবাদে বুধবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত তারা সর্বোচ্চ আদালতের দুই বিভাগে (হাইকোর্ট ও আপিল) কর্মবিরতি পালন করবেন।

এদিকে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আদালত বর্জনের কর্মসূচিতে সমর্থন জানিয়েছে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে