প্রধানমন্ত্রী ৩২১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০টি মন্ত্রণালয়ের অধীনে ৫৬ জেলায় ৩২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

universel cardiac hospital

শেখ হাসিনা বলেন, আজ কিছু প্রকল্পের উদ্বোধন করছি। জাতির পিতার স্বপ্ন ছিল নিপীড়িত মানুষের ভাগ্য পরিবর্তন করা। এই লক্ষ্যেই তিনি দেশকে স্বাধীন করার লড়াই করেছেন। এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আমি সারা বাংলাদেশ ঘুরেছি। মানুষের ভাগ্য কীভাবে পরিবর্তন করা যায় তা ভেবেছি। মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার চেতনা কীভাবে ঘরে ঘরে পৌঁছে দেওয়া যায় তা ভেবেছি। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। বর্তমান এই প্রজন্মের জীবনটা যেন সুন্দর হয়, বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় যেন তারা টিকতে পারে, যেখানেই যাবে মাথা উঁচু করে চলবে সেটাই আমরা চাই।

শেখ হাসিনা বলেন, ৯৬ থেকে ২০০১ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, নিরক্ষতা দূরীকরণ, মা ও শিশু স্বাস্থ্য সেবার মানোন্নয়নসহ মৌলিক চাহিদাগুলো বাস্তবায়নের কাজ শুরু করি। তবে এগুলো বন্ধ করে দেওয়া হয়। ২০০১ থেকে ২০০৫ ছিল অন্ধকার যুগ। এসময় নানা ধরনের নির্যাতনের শিকার হতে হয়েছে বাংলাদেশের মানুষকে। আমাদের জাতীয় সম্পদগুলো ধ্বংস করা হয়েছে। ২০০৮ সালে আমরা আবার ক্ষমতায় ফিরি। এই অবস্থা মোকাবিলা করে, বিশ্ব অর্থনৈতিক মন্দা মোকাবিলা করে আমরা দেশের অগ্রযাত্রা নিশ্চিত করেছি।

উদ্বোধন করা প্রকল্পগুলো বাস্তবায়িত হলে দেশের কর্মসংস্থান বেড়ে বেকারত্বের হার কমবে বলে জানান সরকারপ্রধান।

প্রকল্পগুলো উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী বলেন, শত বাধা সত্ত্বেও সরকার উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। তৃণমূলের প্রকৃত উন্নয়নে অসমাপ্ত কাজগুলো শেষ করতে আগামী জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ যেন ক্ষমতায় আসে সেজন্য নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উপর ভিডিও চিত্র উপস্থাপন করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে