অভিবাসীদের ট্রাম্পের গুলি করার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেক্সিকো সীমান্তে জড়ো হওয়া মধ্য আমেরিকা থেকে আসা অভিবাসীদের গুলি করার হুমকি দিয়েছেন। বৃহস্পতিবার হোয়াইট হাউজে সংবাদ সম্মেলনে তিনি এ হুমকি দেন।

যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য মধ্য আমেরিকার কয়েকটি দেশ থেকে সাম্প্রতিক সপ্তাহগুলোতে কয়েক হাজার অভিবাসী মেক্সিকো সীমান্তে এসে জড়ো হয়েছে। এসব অভিবাসীদের প্রবেশ ঠেকাতে যুক্তরাষ্ট্র সীমান্তে সেনা মোতায়েন করেছে।

universel cardiac hospital

ট্রাম্প সাংবাদিকদের বলেছেন, এসব অভিবাসী সীমান্তে মেক্সিকো পুলিশের প্রতি ভয়ঙ্কর ও সহিংসভাবে পাথর ছুড়েছে। আমরা এটা আর সামনে এগুতে দিতে পারি না। তারা আমাদের সেনাদের প্রতি পাথর ছুড়লে আমাদের সেনারাও পাল্টা জবাব দেবে।

ট্রাম্প বলেন, আমি তাদের (সেনাদের) বলেছি এটাকে (পাথর) রাইফেল বিবেচনা কর। তারা যখন মেক্সিকোর সেনা ও পুলিশের মতো পাথর ছুড়বে একে তখন রাইফেল হিসেবে বিবেচনা করবে। এখন থেকে সীমান্তে প্রবেশ করে লোকদের রাজনৈতিক আশ্রয় দাবি করার নীতি থেকে সরে আসবে যুক্তরাষ্ট্র। যারা আশ্রয় চাইবে তাদেরকে প্রথমে সীমান্তের চেকপোস্টে এসে আনুষ্ঠানিকভাবে কাগজপত্র জমা দিয়ে এ দাবি করতে হবে।

তিনি আরো জানান, যারা সীমান্তে অবৈধভাবে প্রবেশ করবে তাদেরকে আটকের পর দেশে ফেরত পাঠানো বা তাদের আবেদন মঞ্জুর হওয়ার আগ পর্যন্ত আশ্রয় শিবির অথবা অন্যকোনো স্থানে রাখা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে