অপু-আরিফুলের টেস্টে অভিষেক

ক্রীড়া ডেস্ক

আরিফুল হক আর নাজমুল হাসান অপুর প্রতীক্ষার অবসান ঘটল।আজ জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশের একাদশে জায়গা করে নিয়েছেন এই দুজন। অপরদিকে, জিম্বাবুয়ে দলে অভিষেক হয়েছে স্পিন অলরাউন্ডার ব্র্যান্ডন মাভুতার।

অপু-আরিফুলকে টেস্ট ক্যাপ পরিয়ে দেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। ম্যাচের পাঁচ মিনিট আগে পূর্ব ঘোষণা অনুযায়ী সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বেল বাজানো হয়। বেল বাজান সাবেক ক্রিকেটার আকরাম খান।

universel cardiac hospital

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছিল ২৫ বছর বয়সী পেস অলরাউন্ডার আরিফুলের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৬ ম্যাচে ৩৩.৭১ গড়ে ৩ হাজার ৪০৫ রান করেছেন তিনি। ৮টি সেঞ্চুরি আর ১৬টি হাফসেঞ্চুরি আছে। সর্বোচ্চ ২৩১।বল হাতে নিয়েছেন ১০০ উইকেট।

২৬ বছর বয়সী অপু ইতোমধ্যেই ১৩টি টি-টোয়েন্টি আর ৫টি ওয়ানডে খেলে ফেলেছেন। সংক্ষিপ্ত ফরম্যাটে দারুণ বোলিংয়ের পুরষ্কার হিসেবে টেস্টে সুযোগ মিলে গেল এই বাঁহাতি স্পিনারের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৪ ম্যাচে ১৪৪ উইকেট আছে অপুর।

২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অভিষেক হওয়ার পর এই প্রথম আবারও দলে ফিরেছেন উদীয়মান ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ওপেনিংয়ে ইমরুলের সঙ্গে রয়েছেন লিটন দাস। টেস্টের নিয়মিত মুখ মুমিনুল হকও ফিরেছেন একাদশে। অভিষেকের আলোচনা হলেও মোহম্মদ মিঠুনের অপেক্ষা বেড়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে