আজ বাজবে ঘন্টা, মাতবে সিলেট

ক্রীড়া ডেস্ক

বিশ্বের ১১৬তম এবং বাংলাদেশের ৮ম টেস্ট ভেন্যু হিসেবে আজ শনিবার অভিষেক হতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।

অভিষেক রাঙাতে বর্ণিল সাজে সিলেট স্টেডিয়াম না সাজলেও উপলক্ষ্যটাকে স্মরণীয় করে রাখছে আয়োজকরা। মাহমুদউল্লাহ রিয়াদ টস করবেন বিশেষ স্মারক মুদ্রায়। টেস্ট ম্যাচটি শুরু হবে ‘ফাইভ মিনিটস বেল বাজিয়ে’। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক আকরাম খান বাজাবেন সেই বেল। পাশেই থাকবেন সিলেটের দুই কীর্তি ক্রিকেটার রাজিন সালেহ ও এনামুল হক জুনিয়র।

universel cardiac hospital

ঐতিহ্যর ধারক এ বেল বাজানোর সঙ্গে সঙ্গে উৎসব শুরু হবে সিলেটে। আঠারো হাজার ধারনক্ষমতা সম্পন্ন স্টেডিয়াম মাতবে ঘন্টার ধ্বনিতে। এদিন সিলেটের টেস্ট ক্রিকেটারদের সম্মাননা স্মারক দেবে বিসিবি।

মাঠের উৎসব ঠিক তখনই স্মরণীয় হয়ে থাকবে যখন মাঠের ভেতরে ক্রিকেটাররা জয় এনে দেবেন। উৎসবের উপলক্ষ্য এনে দেওয়ার মূল কাজটা ক্রিকেটারদের। মাহমুদউল্লাহ রিয়াদ স্বপ্ন দেখালেন সেই উৎসবের।

তিনি বলেন, আমরা সবাই জয় দিয়ে উদযাপন করতে চাইব।

কিন্তু অতীত রেকর্ড বলছে ভিন্ন কথা।এর আগে সাত টেস্ট ভেন্যুর অভিষেকে ভালো কোনো অভিজ্ঞতা নেই বাংলাদেশের। ২০০০ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশের টেস্ট পথ চলা শুরু। ভারতের কাছে শুরুতেই হার। ২০১২ সালে সবশেষ অভিষেক হয় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের। সেটাতেও হার বাংলাদেশের। এবার পুচকে জিম্বাবুয়ের বিপক্ষে অন্তত অতীতের রেকর্ড ভাঙবে বাংলাদেশ, এমন স্বপ্নই দেখছেন ক্রিকেটপ্রেমিরা।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে