সরকারকে ‘ছোটলোক’ বললেন মান্না

ডেস্ক রিপোর্ট

ঐক্যফ্রন্টের নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না গণভবনে সংলাপের সময় নৈশভোজের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়াকে সরকারের ছোটলোকি কাজ বলে মন্তব্য করেছেন।

তিনি বলেন, এই সরকার ছোট লোক। ডিনার করার ছবি বাইরে দেখিয়ে সরকার মিথ্যাচার করছে এবং বিভ্রান্ত করার চেষ্টা করছে।

universel cardiac hospital

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনায় অংশ নিয়ে মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন। ‘নির্বাচন ভাবনা ও জন প্রত্যাশা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে মাটির ডাক নামের একটি সংগঠন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে নিরপেক্ষ করার দাবিতে গড়ে ওঠা জাতীয় ঐক্যফ্রন্ট আওয়ামী লীগের সাথে সংলাপে কিছুই পাইনি জানিয়ে আবারও সংলাপের আহ্বান জানান মান্না।

তিনি বলেন, সংলাপের নামে তামাশা চলছে। এখন সরকার তাদের সঙ্গীদের সঙ্গে সংলাপ করছে।

গত ১৩ অক্টোবর নতুন রাজনৈতিক জোট আত্মপ্রকাশের পর ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্ট প্রধান ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে ২১ সদস্যের একটি প্রতিনিধি দল গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সন্ধ্যা থেকে প্রায় পৌনে চার ঘণ্টার সংলাপে অংশ নেয়। এ সময় তারা ৭ দফা দাবি তুলে ধরে।

মান্না বলেন, ‘কী অদ্ভুত বিষয়, আমরা গণভবনে সংলাপ করছি, সেখানে কোনও সাংবাদিক নেই। তাহলে ছবি বের হলো কী করে? কোনও ছবি তো বাইরে যাওয়ার কথা না। ফেসবুকে ছবি গেল কী করে? ওদের মতলবই খারাপ। এটা একটা মতলবি সরকার। সংলাপ ডেকেছে, তার সঙ্গে বিভ্রান্ত করার জন্য এসব করছে।

তিনি বলেন, আপনাদের মনে আছে? একবার মাওলানা ভাসানি গিয়েছিলেন, তাকে খাইয়ে দাইয়ে ছবি বাইরে দেখিয়েছেন। কি রকম ন্যাক্কারজনক অবস্থা। আমাদের যখন নৈশভোজে দাওয়াত করা হয়েছিল, আমরা বলেছিলাম ভোজসভার জন্য তো আমরা যাচ্ছি না। আমরা যাচ্ছি সংলাপ করতে। সাত দফা দিয়েছি, একটা গ্রহণযোগ্য নির্বাচন দরকার, নাহলে দেশ ধ্বংস হয়ে যাবে।

মান্না বলেন, এই নেতারা জীবনে খায়নি, খেতে গিয়েছিল গণভবনে? ছোটলোক! এই সরকারটা একটা ছোটলোকের সরকার। নাহলে এগুলো করতে পারে না। সবার ছবি দিয়ে বাইরে জনগণকে কী বুঝাতে চায়? এজন্য বলছি, আপনারা সবাই লড়াই করছেন একটা ছোটলোকের সঙ্গে, এটা বুঝেই আমাদের লড়াই করতে হবে।

ঐক্যফ্রন্ট নেতা বলেন, সংলাপ কোনও উৎসব নয়। কিন্তু আমরা তো এই কথা বলিনি যে তার বাসায় জলপানও করবো না। এ রকম সম্পর্ক আমরা কখনও চাই না। পানি খাওয়াবে, চা খাওয়াবে, স্ন্যাক্স খাওয়াবে, কে মানা করছে? কিন্তু তারা স্ন্যাক্স, সঙ্গে স্যুপের ছবি দিয়ে ছড়িয়ে দিল কী বোঝাতে?

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে