ঐক্যফ্রন্ট আবারও প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসতে ইচ্ছুক

ডেস্ক রিপোর্ট

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছাতে জাতীয় ঐক্যফ্রন্টের পাঠানো চিঠি নির্বাচন কমিশনে (ইসি) পৌঁছেছে।

আজ শনিবার বিকেল সাড়ে ৪টায় ইসি সচিবালয়ের দফতরে চিঠি পৌঁছে দেন গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত চিঠি ইসিতে পাঠানো হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার বরাবর পাঠানো চিঠিতে ড. কামাল বলেছেন, তফসিল ঘোষণার তারিখ নির্ধারণে কমিশন অপেক্ষা করলে রাজনৈতিক দল ও জনগণের মধ্যে কমিশনের প্রতি আস্থা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ড. কামাল চলমান সংলাপের বিষয়টি ইসির দৃষ্টিতে আনেন। তিনি বলেন, ঐক্যফ্রন্ট আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে ইচ্ছুক। চিঠিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্ধৃত করে বলা হয়েছে, তিনি (কাদের) বলেছেন ৮ তারিখের পর ঐক্যফ্রন্টের সঙ্গ প্রধানমন্ত্রীর সংলাপের বিষয়টি বিবেচনায় আছে।

আজ শনিবার তফসিল নিয়ে বৈঠক করার কথা নির্বাচন কমিশনের। তার আগেই বৈঠক নিয়ে মতবিরোধ দেখা দেয় ইসিতে।

সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনকালীন ক্ষণ-গণনা শুরু হয়েছে।

তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এজন্য ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে