নির্বাচনে মন্ত্রীরা যেসব সুবিধা পাবেন

ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়া মন্ত্রীরা নিরাপত্তা ছাড়া আর কোনো সরকারি সুযোগ সুবিধা পাবেন না। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাড়িতে জাতীয় পতাকা নেবেন না।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলোচনার সময় এক প্রশ্নে এ কথা বলেন।

universel cardiac hospital

মন্ত্রীরা ভোটের সময় বাড়তি কোনো সুবিধা পাবেন কি না- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড হবে। সেটাতো আমরা বলেছি। আমরা কোন মন্ত্রী সরকারি কোন সুযোগ সুবিধা নেব না। এমনকি মন্ত্রীরা ফ্লাগ (গাড়িতে পতাকা) ইউজ করবে না। তবে নিরাপত্তার বিষয়টি ব্যতিক্রম। কারণ একজন মন্ত্রীর নিরাপত্তার বিষয় থাকে। সেটা থাকবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গেও নিরাপত্তার বিষয় থাকবে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, ‘আমি ফ্লাগ নিয়ে এলাকায় যাব না। তবে দলীয় পতাকা নিয়ে যাবেন উনি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি নিয়ে নতুন যে আলোচনা তৈরি হয়েছে, সেটি কতটা আগাল- এমন প্রশ্নও ছিল সাংবাদিকদের। জবাবে কাদের বলেন, দেখুন বিএনপি কি কখনও বেগম জিয়ার মুক্তি চেয়েছে? এটা তো আপনারা (সাংবাদিক) তুলছেন। আর প্যারোলে মুক্তি নিয়ে কি নির্বাচন করা যায়? অথবা বিদেশে চিকিৎসার জন্য চিকিৎসক বললে তাহলে প্যারোলে মুক্তি দেয়ার প্রশ্ন আসতে পারে।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জেলে থেকেও নির্বাচন করেছিলেন। খালেদা জিয়াও তা পারবেন কি না এমন প্রশ্নে- জবাব আসে, সেটা প্রধান বিচারপতির কাছে জিজ্ঞাসা করুন। খালেদা জিয়া এতোগুলো মামলায় সাঁজার পর নির্বাচন করতে পারবেন কিনা এটা আদালত সিদ্ধান্ত দেবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে