খালেদা জিয়াকে মুক্ত করতে প্রয়োজনে জীবন দেয়ার ঘোষণা মান্নার

ডেস্ক রিপোর্ট

দুর্নীতির একাধিক মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে জীবন দেয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

আজ মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যোগ দিয়ে এই কথা বলেন মান্না।

universel cardiac hospital

নাগরিক ঐক্যের নেতা বলেন, খালেদা জিয়ার চিকিৎসা করতে দেন না তারা। তাকে জেলেই মেরে ফেলতে চায় সরকার। তার জন্য লড়াই করব, তার জন্য জীবন দেব, তাকে মুক্ত করে ছাড়ব।

‘সামনে নির্বাচন, মানুষ ভাবছে তাদের ভোট আবার দিতে পারবে তো?’- এমন মন্তব্য করে মান্না বলেন, এ জন্যই আমরা সাত দফা দাবি করছি। এবার আর কোনো ফোর টোয়েন্টি চলবে না। আমরা সিলেট, চট্টগ্রামে জনসভা করেছি, সেখানে মানুষ একসাথে বলেছে, তাদের ন্যায্য অধিকার, ভোট চায়। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না, এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আমরা বলেছি, এক সাথে দুই সংসদ চলবে না। আপনারা এমপি থেকে ভোট করবেন এটা হবে না। সংসদ বাতিল করতে হবে।

সংলাপে সরকার কিছুই মানতে চায় না এবং সেখানে যে কথা দেয়া হয়েছে তাও রাখেনি বলেও অভিযোগ করেন মান্না।

তিনি বলেন, রাজনৈতিক মামলার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মির্জা ফখরুলের কাছে তালিকা চেয়ে গ্রেপ্তার না করা প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী আশ্বাস দেন একদিকে আর অন্যদিকে নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে।

আগামীকাল বুধবার দ্বিতীয় দফা সংলাপ নিয়ে ঐক্যফ্রন্ট নেতা বলেন, সে সংলাপে শুধু মুখে নয়; লিখিত অঙ্গীকার করতে হবে।

তিনি বলেন, কাল আবার যাব, নতুন সরকারের অধীনে নির্বাচন হবে, সে সরকারে শেখ হাসিনা থাকতে পারবে না। আমাদের দাবি না মানা হয় তবে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে