বর্তমান মন্ত্রিপরিষদই বহাল রাখার ঘোষণা প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় বর্তমান মন্ত্রিপরিষদই বহাল থেকে দায়িত্ব পালন করবে। নির্বাচনের সময় এই মন্ত্রিপরিষদকে ছোট করে নির্বাচনকালীন সরকার গঠন করা হচ্ছে না। তবে যারা অনির্বাচিত বা টেকনোক্র্যাট শাখায় (জাতীয় সংসদ সদস্য নন) ছিলেন তাদের বাদ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা জানিয়েছেন। বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

universel cardiac hospital

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মন্ত্রিপরিষদ যেভাবে আছে সেভাবেই থাকবে। সংবিধানে নির্বাচনকালীন সরকার বা নতুন করে মন্ত্রী পরিষদ ছোট করতে হবে এমন কিছু বলা নেই। গতবার আমরা করেছিলাম সব দলকে (সংসদে যাদের প্রতিনিধি ছিল) রাখার জন্য।

তবে প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে মন্ত্রিপরিষদে টেকনোক্র্যাট মন্ত্রী যারা আছেন তারা থাকবেন না। এ সময় তিনি বর্তমান মন্ত্রিপরিষদে থাকা চারজন টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগপত্র জমা দেওয়ার নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দেওয়ার সময় হাইকোর্টের রায়ে বলা আছে, নির্বাচনের সময় তফসিল ঘোষণার পর সরকারের মন্ত্রিপরিষদে অনির্বাচিত কেউ থাকতে পারবেন না। তাই আইনগত বাধ্যবাধকতার কারণে অনির্বাচিতরা থাকতে পারবেন না।

সূত্র আরও বলছে, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের তফসিল ঘোষণার পর মন্ত্রীদের কোনো ধরনের সরকারি সুযোগ সুবিধা না নেওয়া এবং কঠোরভাবে আইন মেনে চলার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর কোনো মন্ত্রী সরকারি কোনো সুযোগ সুবিধা নিতে পারবেন না। আপনাদের কঠোরভাবে এ আইন মেনে চলতে হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে