বিএনপি ভোটে এলে জাপা মহাজোট করবে : জিএম কাদের

ডেস্ক রিপোর্ট

জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব দল অংশগ্রহণ করলে ২০০৮ সালের মতো আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট করে জাতীয় পার্টি নির্বাচন করবে বলে জানিয়েছেন।

সোমবার গণভবনে জাতীয় পার্টির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংলাপ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে আপনারা কি মহাজোটের ব্যানারে নির্বাচনে যাচ্ছেন? এমন প্রশ্নের জিএম কাদের বলেন, সব দল নির্বাচনে অংশগ্রহণ করলে আমরা মহাজোটের করেই নির্বাচন করবো। এতে আমরা একমত হয়েছি। কোনো কারণে সব দল নির্বাচনে না এলে আমরা হয়তো ৩০০ আসনে নির্বাচন করব।

জাতীয় পার্টির এই নেতা জানান, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে মতবিনিময় হয়েছে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, সেখানে আমাদের তরফ থেকে এই আশ্বাস দেয়া হয়েছে যে, এর আগে বর্তমান আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে যে সখ্য রয়েছে, যেভাবে একসঙ্গে নির্বাচন করেছি। হয়তো ভবিষ্যতেও সেভাবে নির্বাচন করব।

জি এম কাদের জানান, বর্তমান সংবিধানের আলোকে যেসব বিধান রয়েছে সেই অনুযায়ী নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি একমত হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনী আসন নিয়ে সুনির্দিষ্টভাবে কথা হয়নি। আমরা মোটামুটিভাবে বলেছি, ওনারাও বলেছেন। আলাপ-আলোচনার মাধ্যমে যতটুকু সম্ভব বিবেচনা করবেন-এই আশ্বাস ওনারা দিয়েছেন। আমরা সুনির্দিষ্ট কোনো আসন চাইনি। আমাদেরকে উনারা সুনির্দিষ্টভাবে কিছু বলেননি। এটা স্বল্প পরিসরে উভয় দলের কয়েকজন নেতানেত্রী মিলে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে