৮ নভেম্বরই তফসিল ঘোষণার কথা যুক্তফ্রন্টকে জানিয়ে দিল ইসি

ডেস্ক রিপোর্ট

সরকার থেকে তফসিলের তারিখ পেছানো হবে না বলে যুক্তফ্রন্টকে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে আজ মঙ্গলবার সন্ধ্যায় ইসির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

universel cardiac hospital

তিনি বলেন, কমিশন আমাদেরকে জানিয়েছে সরকার থেকে তফসিল পেছানোর জন্য কোনো চাপ নেই। চাপ দিলেও তফসিল পেছানো সম্ভব নয়। ৮ নভেম্বরই তফসিল ঘোষণা করা হবে।

আবদুল মান্নান বলেন, জাতি একটু সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় রয়েছে। নির্বাচন বিলম্ব হলে সাংবিধানিক ভ্যাকম (শূন্যতা) সৃষ্টি হতে পারে। এ শূন্যতায় তাতে অন্য কোনো শক্তি ক্ষমতায় চলে আসতে পারে। তাই আমরা যথা সময়ে নির্বাচন করার জন্য বলেছি।

সেনা প্রসঙ্গে তিনি বলেন, আমরা নির্বাচনে সেনাবাহিনীকে পুলিশিং জব দেয়ার প্রস্তাব দিয়েছি। কারণ স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োগ দিলে তাদের কিছু করার থাকে না। আমরা প্রতি কেন্দ্রে ৪/৫ জন সেনা সদস্য নিয়োগ করতে বলেছি। কমিশন বলেছে এতো সংখ্যক সেনা মোতায়েন করা তাদের পক্ষে সম্ভব নয়।

তিনি বলেন, অযথা বিতর্কে জড়াতে নির্বাচনে ইভিএম ব্যবহার না করা জন্য আমরা বলেছি। আমরা বলেছি অল্প সংখ্যক ইভিএম ব্যবহার করে নির্বাচনকে কেন প্রশ্নবিদ্ধ করবেন। সবগুলোতে করলে কথা ছিল।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলে আমরা আশ্বস্ত হয়েছি যে, এই নির্বাচন কমিশন একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন করার জন্য চেষ্টা করবেন।

এ সময় সংসদ বহাল রেখেও নির্বাচনে সকল প্রার্থী সমান সুযোগ নিশ্চিত করা সম্ভব বলে মত দেন যুক্তফ্রন্ট নেতারা।

ইসির সঙ্গে বৈঠকে ৯টি রাজনৈতিক দলের ১০জন প্রতিনিধি উপস্থিত ছিলেন বলেও জানান আবদুল মান্নান।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে