ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

India's captain Rohit Sharma leaps in air after the catch to dismiss West Indies Darren Bravo during the second Twenty20 international cricket match between India and West Indies at Bharat Ratna Shri Atal Bihari Vajpayee Ekana Cricket Stadium in Lucknow, India, Tuesday, Nov. 6, 2018. (AP Photo/Altaf Qadri)

স্বাগতিক ভারত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিল। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মার সেঞ্চুরিতে ৭১ রানে জয় পায় স্বাগতিকরা। এর আগে সিরিজে প্রথম ম্যাচে ভারত জয় পেয়েছিল পাঁচ উইকেটে।

আগামী ১১ নভেম্বর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

universel cardiac hospital

লক্ষ্ণৌতে অনুষ্ঠিত এদিনের ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে দুই উইকেটে ১৯৫ রান সংগ্রহ করে ভারত। ভারতীয় ওপেনার রোহিত শর্মা সেঞ্চুরি করেন। ৬১ বলে ১১১ রান করে অপরাজিত থাকেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার চতুর্থ সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে বিশ্বের অন্য কোনো ক্রিকেটারের এত সেঞ্চুরি নেই।

রোহিত শর্মা এই ইনিংস খেলার পথে আটটি চার মারেন ও সাতটি ছক্কা হাঁকান। অন্যদের মধ্যে শিখর ধাওয়ান ৪৩, রিশাব পান্ত ৫ ও লোকেশ রাহুল ২৬ রান করেন। ১৪ বলে ২৬ রান করেন রাহুল। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে খারি পিয়েরে ১টি ও ফ্যাবিয়ান অ্যালেন ১টি করে উইকেট শিকার করেন।

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১২৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন ড্যারেন ব্রাভো। ভারতীয় বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার ২টি, খলিল আহমেদ ২টি, জ্যাসপ্রীত বুমরাহ ২টি ও কুলদীপ যাদব ২টি করে উইকেট শিকার করেন।

প্লেয়ার অব দ্য নির্বাচিত হন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে