কলকাতার মেয়েদের সঙ্গে আজ হকি সিরিজের প্রথম ম্যাচ

ক্রীড়া ডেস্ক

এক দলের পোষাকী নাম ঢাকা একাদশ, আরেক দলের কলকাতা ওয়ারিয়র্স। মাওলানা ভাসানী স্টেডিয়ামে আজ এ দুই দলের তিন ম্যাচের মধ্যে দিয়ে বাংলাদেশ ও ভারতের নারী হকি খেলোয়াড়দের লড়াই দেখা যাবে।

তিন ম্যাচের সিরিজ খেলতে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় পৌছেছে কলকাতার মেয়েরা। প্রথম ম্যাচ আজ বুধবার এবং পরের দুই ম্যাচ ৮ ও ১০ নভেম্বর।

universel cardiac hospital

এক সময় মেয়েদের হকিতে জাতীয় দলও ছিল বাংলাদেশের। আশির দশকের পর নারী হকি চলে যায় খেলাধুলার পেছনের পাতায়। বাংলাদেশ হকি ফেডারেশন আবার জাতীয় দল তৈরির উদ্যোগ নিয়েছে। তার অংশ হিসেবেই কলকাতার মেয়েদের সঙ্গে এ সিরিজ আয়োজন দেশের হকির অভিভাবক সংস্থাটির।

সিরিজ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন আয়োজন করে গতকাল বাংলাদেশ হকি ফেডারেশন।

ঢাকা একাদশের অধিনয়াক রিতু খানম এ সিরিজ প্রসঙ্গে বলেন, আমরা প্রথমবারের মতো সিরিজে খেলতে যাচ্ছি। এটা আমাদের জন্য অনেক আনন্দের। আমাদের প্রস্তুতিও ভালো হয়েছে। ক্রিকেটে, ফুটবলে মেয়েরা নিয়মতি খেলছে কিন্তু আমরা এখনো জাতীয় দলের হয় কোনো ম্যাচ খেলতে পারিনি। এখান থেকে একটা মহিলা দল গড়া হবে সেটাই আমাদের প্রত্যশা।

এই সিরিজের ২৪ খেলোয়াড় নিয়ে ২৭ অক্টোবর থেকে আবাসিক ক্যাম্প করেছে ফেডারেশন। মেয়েদের বেশিরভাগই যশোর, নড়াইল, ঝিনাইদহ, ঢাকা ও কিশোরগঞ্জে। এ সিরিজের আয়োজনের পেছনে সহযোগিতা করেছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ও জাতীয় ক্রীড়া পরিদফতর।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে