চাঁদা না দেয়ায় ট্রাকচালককে মারধর, বরখাস্ত হলেন এসআই

ডেস্ক রিপোর্ট

বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থানার উপ-পরিদর্শক (এসআই) নুরে আলমকে চাঁদা না দেয়ায় ট্রাকচালককে মারধরের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ শনিবার সকালে পরিবহন শ্রমিকদের বিক্ষোভের মুখে দেয়া আশ্বাস অনুসারে ওই এসআইকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিঞা।

universel cardiac hospital

তিনি বলেন, ওই পুলিশ সদস্যকে তাৎক্ষণিক সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আইনি প্রক্রিয়া অনুসরণ করে তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে।

ওই ট্রাকচালকের চিকিৎসার ব্যয়ভার বহন করার ঘোষণা দিয়ে তিনি আরও বলেন, টাঙ্গাইল জেলার সীমানায় কোনো পুলিশ সদস্য আর কখনোই চাঁদাবাজীর নামে হয়রানি করবে না। এরপরও যদি কোনো সদস্য এমন ঘটনা ঘটায় তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরেজমিনে জানা যায়, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে থানার উপ-পরিদর্শক (এসআই) নুরে আলমের নেতৃত্বে ভোর সাড়ে ৫টার দিকে একদল পুলিশ সদস্য দায়িত্ব পালন করছিলেন।

এ সময় নুরে আলম বকুল নামের ওই ট্রাকচালকের কাছে ৫০০ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চালক তা দিতে অস্বীকার করায় এসআই নুরে আলম তাকে নির্মমভাবে মারধর করেন। এতে তার চোখের নীচে ফেটে রক্তক্ষরণ হয়।

বিষয়টি জানাজানি হওয়ার পর পরিবহন শ্রমিকরা ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। সেতুর উভয় পাড়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

খবর পেয়ে ঘটনাস্থলে যান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শরীফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিঞা, কালিহাতী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদুর রহমান মনিসহ অন্যান্য কর্মকর্তা ও টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি বালা মিঞাসহ শ্রমিক সংগঠনের নেতারা। পরে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের দেয়া ওই পুলিশ সদস্যের সাময়িক বরখাস্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাসে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে