স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে ব্যারিস্টার মইনুল

ডেস্ক রিপোর্ট

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষা শেষে আজ শনিবার তাকে পুনরায় কারাগারে পাঠানো হয়েছে।

গত রোববার মানহানি মামলায় গ্রেপ্তার ব্যারিস্টার মইনুল হোসেনকে জামিন শুনানির জন্য রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হলে আদালত চত্বরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বেশ কজন আহত হয়। এর পর মইনুলের পরিবারের পক্ষ থেকে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য হাইকোর্টে আবেদন করা হয়।

universel cardiac hospital

এর প্রেক্ষিতে হাইকোর্ট রংপুর কারাগারের জেল সুপার ও রমেক হাসপাতালের পরিচালককে ব্যারিস্টার মইনুলের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন। সেই নির্দেশের আলোকে আজ শনিবার সকাল ৮টার দিকে মইনুল হোসেনকে রমেক হাসপাতালে আনা হয়।

রমেক হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, ব্যারিস্টার মইনুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তার হার্ট, ডায়াবেটিস, কিডনি, লিভারসহ বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে এলে তার শারীরিক অবস্থা সম্পর্কে জানা যাবে।

রংপুর কেন্দ্রীয় কারাগারের জেল সুপার রত্মা রায় বলেন, ব্যরিস্টার মইনুলের স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে পুনরায় কারাগারে নিয়ে আসা হয়েছে। নিয়ম অনুযায়ী যেসব সুযোগ সুবিধা পাওয়া উচিত তার সবই তাকে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, ৭১ টেলিভিশনের টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে করা মন্তব্যের জের ধরে ২২ অক্টোবর রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনে বিরুদ্ধে মানহানির মামলা করেন মিলি মায়া বেগম । সেদিন আদালত মামলাটি আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে রাতেই ঢাকায় মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে রংপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে