আট ইনিংস পর মুমিনুলের ৭ম সেঞ্চুরি : বাংলাদেশের সংগ্রহ ৩০৩/৫

ইনিংসের ৫৫তম ওভারে সিকান্দার রাজাকে বাউন্ডারি মেরে টেস্ট ক্যারিয়ারের ৭ম শতক পূরণ করলেন বাংলাদেশের ‘ডন ব্র্যাডম্যান’ খ্যাত মুমিনুল হক।

টানা আট ইনিংস পর সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল। গত আট ইনিংসে তার সর্বোচ্চ স্কোর ছিল ৩৩। গত ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক। কিন্তু তারপর থেকে ব্যর্থ ছিলেন তিনি। অবশেষে ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এলেন তিনি।

universel cardiac hospital

আজ রোববার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যবার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ।

সকালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২৬ রানে বাংলাদেশের তিনটি উইকেট পড়ে যায়। এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩০৩ রান। মমিনুল ১৬১ রানে আউট হন। মাহমুদুুু্ল্লাহকে নিয়ে মুুুশফিক দিন পার করেন। মুশফিক অপরাজিত ১১১রানে।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে। শুরুতেই দুই ওপেনার লিটন কুমার দাস এবং ইমরুল কায়েসকে সাজঘরে ফেরান জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিস। লিটন দাস করেন ৯ রান। ইমরুল কায়েস রানের খাতা খুলতে পারেননি।

ইনিংসের সপ্তম ওভারে কাইল জারভিসের বল ডিফেন্স করতে চেয়েছিলেন ইমরুল কায়েস। কিন্তু ঠিকমতো খেলতে পারেননি। বল গিয়ে জমা পড়ে উইকেটরক্ষক রেজিস চাকাভার হাতে। ইমরুল ফেরার পর বেশি সময় নেননি লিটন। ইনিংসের নবম ওভারে কাইল জারভিসের বলে ফ্লিক শট খেলতে গিয়ে মাভুতার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে