‘প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ’

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, জাতির একজন প্রকৃত নেতা সবসময়ই সময় ও অবস্থা বুঝে নিজের অবস্থান থেকে সরে আসেন।

তিনি এ-ও বলেছেন, যেসব নেতা সময়মতো নিজের অবস্থান থেকে সরে আসেন না, তারা কখনওই প্রকৃত নেতা নন। শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকরা তার সঙ্গে সাক্ষাৎ করতে এলে আলোচনার একপর্যায়ে এই মন্তব্য করেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। খবর ডন

universel cardiac hospital

জার্মান নেতা অ্যাডলফ হিটলার ও ফ্রান্সের নেপালিয়ন বোনাপার্টের উদাহরণ টেনে ইমরান খান বলেন, রাশিয়া যুদ্ধে হিটলার ও নেপোলিয়ন-উভয়ই পরাজিত হয়েছিলেন। কারণ তারা পরিস্থিতি বুঝে তাদের কলাকৌশল পরিবর্তন করেননি। ফলশ্রুুতিতে তাদের সেনা সদস্যদের ভাগ্যে জুটেছিল নির্জন দ্বীপে কারাবাস।

সাবেক এই ক্রিকেটার বলেন, হিটলার ও নেপোলিয়ন রাশিয়ায় পরাজিত হয়েছিলেন, কারণ তারা পরিস্থিতি বুঝে তাদের কলাকৌশল পরিবর্তন করতে সক্ষম হননি।

তিনি বলেন, নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের প্রয়োজনে এবং জাতির স্বার্থে নেতাদের উচিত সবসময় নিজের অবস্থান থেকে সরে আসার জন্য প্রস্তুত থাকা।

দেশটির বিরোধীদলের নেতাদের অভিযোগ, ইমরান বারবার তার সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং জাতিকে দেয়া প্রতিশ্রুতি থেকে তিনি সরে এসেছেন। এমনকি অনেকে কৌতুকের ছলে তাকে ‘পল্টিবাজের গুরু’ বলে টিপ্পনি দেন।

ইমরান খানের এ মন্তব্যকে ঘিরে পাকিস্তানি বিরোধীদলের নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে চরম সমালোচনা। পাকিস্তান পিপলস পার্টির জ্যেষ্ঠ নেতা সাইয়েদ খুরশিদ শাহ বলেছেন, ইমরান খান নিজেকে পল্টিবাজ প্রমাণ করতে গিয়ে হিটলারের সঙ্গে নিজেকে তুলনা করেছেন।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে