৬৭ বসন্তে পা দিলেন রুনা লায়লা

বিনোদন ডেস্ক

রুনা লায়লা উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পীদের একজন। বাংলাদেশ ছাড়াও দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশেও তিনি সুপরিচিত। বাংলা, উর্দু, পাঞ্জাবি, হিন্দি, সিন্ধি, গুজরাটি, বেলুচি, পশতু, ফার্সি, আরবি, মালয়, নেপালি, জাপানি, স্পেনীয়, ফরাসি, লাতিন ও ইংরেজিসহ ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান গেয়েছেন এই শিল্পী। বাংলা চলচ্চিত্রের পাশাপাশি তিনি কণ্ঠ দিয়েছেন ভারত এবং পাকিস্তানের চলচ্চিত্রেও।

আজ সেই জীবন্ত কিংবদন্তি রুনা লায়লার জন্মদিন। ৬৫ পেরিয়ে ৬৬ বছরে পা দিলেন তিনি। শুভ জন্মদিন। ১৯৫২ সালের ১৭ নভেম্বর রুনা লায়লা সিলেটে জন্মগ্রহণ করেন। তবে শিল্পীর ৬৬তম জন্মদিনে তাকে মিস করছেন বাংলাদেশি ভক্তরা। কেননা জন্মদিন উদযাপন করতে গতকাল শুক্রবার তিনি উড়ে গেছেন কলকাতা শহরে। সঙ্গে রয়েছেন সুপারস্টার স্বামী নায়ক আলমগীর। জন্মদিন উদযাপন শেষে রুনা লায়লা ও আলমগীরের ১৯ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে।

universel cardiac hospital

যাওয়ার আগে শুক্রবার বিকালে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন শিল্পী। লিখেন, গোয়িং টু মাই সেকেন্ড হোম কলকাতা টু সেলিব্রেট মাই বার্থডে’। এ প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘কলকাতা আমার প্রাণের শহর। এটাকে আমার সেকেন্ড হোম মনে হয়। এখানে আসলে মনে হয় বাংলাদেশেই আছি। বরাবরই জন্মদিনটা পরিবারের সঙ্গে কাটাতে পছন্দ করি। এবারও তাই হচ্ছে। দেশের বাইরে আসার কারণে স্বামী ছাড়া অন্যদের মিস করছি।

উপমহাদেশের প্রখ্যাত এই শিল্পী গানের জগতে রয়েছেন ১৯৬৯ সাল থেকে। দীর্ঘ ৪৯ বছরের ক্যারিয়ারে বাংলা সঙ্গীতকে অসংখ্য সুপারহিট গান দিয়ে সমৃদ্ধ করেছেন। যার স্বীকৃতিস্বরূপ সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে তিনি ৭ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। পেয়েছেন স্বাধীনতা পুরস্কারও। এছাড়া ভারত ও পাকিস্তান- এই দুই দেশ তাকে দিয়েছে দুই হালি পুরস্কার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে