ইসি ২০ শতাংশও নিরপেক্ষ হতে পারেনি বলে দাবি ঐক্যফ্রন্টের

ডেস্ক রিপোর্ট

জাতীয় ঐক্যফ্রন্ট অভিযোগ করেছে- নির্বাচন কমিশন (ইসি) এখনও ২০ শতাংশ নিরপেক্ষ হতে পারেনি। তাদের দাবি তফসিল ঘোষণার পরও বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

একদিকে ভৈরবে নির্বাচনী জনসভা করছেন প্রয়াত রাষ্ট্রপতির ছেলে নাজমুল হাসান পাপন। আর ওই আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী শরিফুল আলম এলাকা ছাড়া।

universel cardiac hospital

আজ শুক্রবার বিকেলে ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির বৈঠক শেষে এসব কথা বলেন কমিটির প্রধান ও বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু।

রাজধানীর মতিঝিলে আরামবাগে গণফোরামের কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বুলু বলেন, সরকার এখনই নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। আর গ্রেফতার হচ্ছেন ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। এসব দেখেও নির্বিকার ইসি। বিএনপির মনোনয়নপ্রত্যাশীর মরদেহ মেলে বুড়িগঙ্গায়। চট্টগ্রাম থেকে সাবেক মন্ত্রী এহছানুল হক মিলন ও গিয়াস উদ্দিস কাদের চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এসবের তীব্র নিন্দা জানাই ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবি জানাচ্ছি।

প্রশাসনের দলবাজ কর্মকর্তা প্রত্যাহার বিষয়ে নির্বাচন কমিশন ও পুলিশের বক্তব্যকে দ্বিমুখী উল্লেখ করে এর সমালোচনা করেন সমন্বয় কমিটির প্রধান বুলু।

তিনি জানান, শিগগিরই দেশের প্রতিটি জেলায় জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি গঠন করা হবে। এ লক্ষ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে জেলায় জেলায় চিঠি দেওয়া হয়েছে।

নির্বাচনে আসন ভাগাভাগি ও মনোনয়ন বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে বুলু বলেন, এসব দায়িত্ব ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির। মনোনয়নকৃতরা নির্বাচনের সময় জেলে থাকলে সেখান থেকেই তারা নির্বাচনে অংশ নেবেন। তবে বিকল্প প্রার্থীও থাকবে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে