অবসরের প্রস্তুতি নিচ্ছেন মুহিত

প্রায় ৭ দশকের কর্মজীবন থেকে অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ শনিবার রাজধানীর জাতীয় যাদুঘরে এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি। সুহেলী বিলকিস জালালের দুটি বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইপ্রেমী মুহিত।

universel cardiac hospital

তিনি বলেন, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এজন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম।

দেশের হয়ে সবচেয়ে বেশি বাজেট দেয়া আবুল মাল আবদুল মুহিত বহু আগ থেকেই বলে আসছিলেন যে, তিনি আর নির্বাচন করবেন না। আর রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত নেবেন না। তবে আওয়ামী লীগের সঙ্গে আমৃত্যু আছেন। পরামর্শ দিয়ে যাবেন নানা ইস্যুতে।

অবসরের পর কীভাবে সময় কাটাবেন সেটিও বলে রেখেছেন খোলামেলা মনের মুহিত। তিনি জানিয়েছেন, বই পড়ে অবসর সময় কাটাবেন।

মুহিত বলেন, আজকে যে বই দু’টির মোড়ক উম্মোচন হতে যাচ্ছে এ বইগুলো লেখক আমাকে অনেক আগেই দিয়েছেন। কিন্তু আমি বলবো না এটার অনেক কিছুই পড়েছি। না, পড়তে পারিনি।

কারণ হিসেবে তিনি বলেন, বর্তমানে আমি একটু ব্যস্ত আছি, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এ জন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম। সুতরাং বইটির খুব বেশি পড়তে পারিনি। তবে কিছু অংশ পড়েছি।

আজকের এই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বই দু’টির মোড়ক উন্মোচন করেছেন তার লেখক সুহেলী বিলকিস জালাল। বই দু’টি হলো- ‘রমনার দেবীমূল হতে’ এবং ‘ফর্ম দ্যা সিটাডেল অ্যাট রমনা।’

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে