ইমরান খানের রেকর্ড ছুঁলেন ইয়াসির

ক্রীড়া ডেস্ক

দুবাই টেস্টে নিউজিল্যান্ডকে একাই ধসিয়ে দিয়েছেন লেগ স্পিনার ইয়াসির শাহ। দুই ইনিংস মিলে ১৪ উইকেট শিকার করে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানের রেকর্ডে ভাগ বসালেন ইয়াসির শাহ।

এক টেস্টে সবচেয়ে বেশি (১৯) উইকেট শিকারের রেকর্ড গড়েছেন ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার জিম লাকার।

universel cardiac hospital

তিনি ১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯০ রানে ১৯ উইকেট শিকার করেন। পাকিস্তানের হয়ে ১৯৮২ সালে শ্রীলংকার বিপক্ষে লাহোর টেস্টে ১১৬ রানে ১৪ উইকেট শিকার করেন ইমরান খান।

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া দুবাই টেস্টে মঙ্গলবার ১৮৪ রানে ১৪ উইকেট শিকার করেন ইয়াসির শাহ। পাকিস্তানের হয়ে এক টেস্টে সবচেয়ে বেশি (১৪) উইকেট শিকার করা বোলার হলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ও লেগ স্পিনার ইয়াসির শাহ।

ইয়াসির শাহের বোলিং নৈপূণ্যে দুবাই টেস্টে ইনিংস ও ১৬ রানে জয় পেয়েছে পাকিস্তান। এই জয়ে পিছিয়ে থেকেও তিন ম্যাচের টেস্ট সিরিজে (১-১) সমতা এনেছে পাকিস্তান। আগামী শনিবার দুবাইয়ে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে।

ইয়াসির শাহের বোলিং তোপের মুখে পড়ে প্রথম ইনিংসে ৯০ রানে অলআউট হওয়া নিউজিল্যান্ড, দ্বিতীয় ইনিংসে ৩২৮ রানে পিছিয়ে থেকে ফলোঅন এড়াতে নেমে শেষ পর্যন্ত ৩১২ রানে অলআউট।

দলের হয়ে সর্বোচ্চ ৮২ রান করেন রস টেইলর। এছাড়া ৭৭ ও ৫০ রান করে করেন নিকোলাস ও টম লাথাম। পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে ৮ উইকেট শিকার করা ইয়াসির শাহ, দ্বিতীয় ইনিংসে ১৪৩ রানে নেন ৬ উইকেট।

তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় জয়ের দ্বারপ্রান্তে গিয়েও শেষ পর্যন্ত ৪ রানে হেরে যায় পাকিস্তান। দুবাই টেস্টের প্রথম ইনিংসে ২৫ রানে দুই ওপেনারের উইকেট হারানো পাকিস্তান হারিস সোহেল (১৪৭) ও বাবর আজমের (১২৭) জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪১৮ রান নিয়ে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

জবাব দিতে নেমে প্রথম ইনিংসে উদ্বোধনীতে ৫০ রান করা নিউজিল্যান্ড এরপর ৪০ রানে হারায় ১০ উইকেট।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে