মাশরাফির প্রতিদ্বন্দ্বী এনপিপির ফরিদুজ্জামান

ডেস্ক রিপোর্ট

নড়াইল-২ আসনে (লোহাগড়া ও নড়াইল সদরের আংশিক) আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার প্রতিদ্বন্দ্বী ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। তিনি এ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন।ফরিদুজ্জামান ফরহাদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. ফরিদুজ্জামান ফরহাদ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী। তিনি ২০০৮ সালের নির্বাচনে এনপিপির দলীয় প্রতীক ‘আম’ মার্কা নিয়ে সংসদ নির্বাচন করেছিলেন। এরপর ২০১২ সাল থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে যুক্ত হন।

universel cardiac hospital

নড়াইল পৌরসভাসহ সদরের ছয়টি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভাসহ ১২টি ইউনিয়ন নিয়ে নড়াইল-২ আসন গঠিত। এ আসনে ভোটার সংখ্যা তিন লাখ ১৭ হাজার ৫১১ জন। এ আসন থেকে ১৯৭৩, ১৯৯১, ১৯৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা জয়লাভ করেন। ২০১৪ সালে আওয়ামী লীগের নৌকা মার্কা নিয়ে বিজয়ী হন ওয়ার্কাস পার্টির নেতা বর্তমান সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান। তবে ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ ও ২০০১ সালে উপনির্বাচনে বিএনপি জয়লাভ করে।

এবার এ আসন থেকে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন বিএনপি নড়াইল জেলা কমিটির সাধারণ সম্পদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম, জেলা বিএনপির সহসভাপতি তবিবুর রহমান মনু জমাদ্দার, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, সাবেক এমপি মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী, ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনার সদস্য সচিব অধ্যাপক শেখ মোহাম্মাদ আখতার-উজ-জামান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে