বিএনপি জামায়াত ছাড়া অচল : কাদের

ডেস্ক রিপোর্ট

জামায়াত-শিবির ছাড়া বিএনপি চলতে পারে না। তারা একসঙ্গেই কাজ করছে, রাজনীতি করেছে এবং সাম্প্রদায়িকতা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের আওয়ামী লীগের আন্তর্জাতিক উপকমিটির সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদলের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

জামায়াত ধানের শীষ প্রতীকে নির্বাচন করছে, আওয়ামী লীগ বিষয়টিকে কীভাবে দেখছে, এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াতে ইসলামীকে ছাড়া বিএনপি অচল। তারা একই বৃন্তে দু’টি ফুল।

বিএনপির ভেতরে জগাখিচুড়ি অবস্থা উল্লেখ করে তিনি বলেন, পরিস্থিতি এতটাই জটিল, যা মির্জা ফখরুল ও তার দলের কন্ট্রোলের (নিয়ন্ত্রণ) বাইরে। জাতীয় ঐক্যফ্রন্ট নিজেরাই ঐক্যবদ্ধ নয়। তারা জাতিকে কীভাবে ঐক্যবদ্ধ করবে?

আসন বণ্টন নিয়ে মহাজোটের মধ্যে কোনো সমস্যা নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এটি বড় কোনো সমস্যা নয়। আমরা নিজেদের মধ্যে আলাপ করে বাকিটা ঠিক করে নেব।

জা‌তীয় পা‌র্টিকে আসন দেয়ার বিষয়ে তি‌নি ব‌লেন, আমরা জাতীয় পা‌র্টি‌কে ব‌লে‌ছি-প্রয়োজনে ৩০০ আস‌নে আপনা‌দের প্রার্থী দি‌য়ে দেন। কিন্তু যোগ্য ও জেতার মতো হ‌তে হবে। আমরা যা‌দের যোগ্য ও উইনেবল ম‌নে ক‌রে‌ছি, তা‌দের তো ম‌নোনয়ন দিয়ে‌ছি।

বিএনপি নেতাদের মনোনয়ন জমা না দেয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমি যত দূর জা‌নি, তা‌দের ম‌ধ্যে দুজন আছেন-তা‌দের কা‌ঙ্ক্ষিত জায়গায় থে‌কে ম‌নোনয়ন পায়‌নি ব‌লে তারা ম‌নোনয়নপত্র জমা দেয়নি।

আর মির্জা আব্বাস সময়মতো ম‌নোনয়ন জমা দেয়নি। নির্বাচন ক‌মিশন তাই ম‌নোনয়ন জমা নেয়নি। বিএন‌পি মনগড়া অভিযোগ কর‌লে তো হ‌বে না।

কাদের বলেন, ২০১৪ সালে নির্বাচন কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে, তাতে জামায়াত বিএনপির সহযোগী ছিল। বিএনপির সঙ্গে মিলে জামায়াত আন্দোলন করেছে। গাড়ি পুড়িয়েছে। আগুন সন্ত্রাস করে মানুষ মেরেছে।

এসময় আরো উপস্থিত ছিলেন-দ‌লের সাংগঠ‌নিক সম্পাদক আফম বাহাউদ্দিন না‌ছিম, আহম্মদ হো‌সেন, ‌বিএম মোজা‌ম্মেল, বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ দফতর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে