‘পাকিস্তানে আমাদের খেলার ইচ্ছা নেই’

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ দল ইমার্জিং এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তান সফরে যাচ্ছে। আগামী বছর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় দলের।

তবে এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, এখনও পর্যন্ত সিদ্ধান্ত হল, পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার ইচ্ছা আমাদের নেই। আমরা নিরপেক্ষ ভেন্যুতে খেলব।

universel cardiac hospital

২০০৯ সালে শ্রীলংকার ক্রিকেটারদের ওপর লাহোরে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফরে যেতে আগ্রহী নয় টেস্ট খেলুড়ে কোনো দেশ। দেশে ক্রিকেট ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের আমন্ত্রণে জিম্বাবুয়ে এবং শ্রীলংকা ক্রিকেট দল পাকিস্তান সফরে যায়।

২০১৫ সালে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে পাকিস্তান সফরে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী বছর বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের হোম সিরিজ রয়েছে।

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, এর আগে আমাদের নারী দল পাকিস্তানে খেলে এসেছে। তারা সেরা নিরাপত্তা দিয়েছে। এর আগে শ্রীলংকাও সেখানে খেলেছে। আমরা যদি কোনো নিরাপত্তা হুমকি না দেখি এবং আইসিসির ইতিবাচক ইঙ্গিত পাই, তাহলে ভেবে দেখব। এখন পর্যন্ত সিদ্ধান্ত হল, এখনই আমাদের পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার ইচ্ছা নেই। নিরপেক্ষ ভেন্যুতে আমরা খেলব।

আগামী বৃহস্পতিবার আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে ইমার্জিং কাপ শুরু হবে বাংলাদেশের। ঠিক পরদিন প্রতিপক্ষ হংকং। ৯ ডিসেম্বর বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। ১৫ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে শ্রীলংকার কলম্বোয়।

ইমার্জিং কাপের স্বাগতিক পাকিস্তান এবং শ্রীংলকা। দুটি গ্রুপে ৮টি দল অংশ নেবে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে পাকিস্তান, হংকং ও আরব আমিরাতের বিপক্ষে। এই গ্রুপের খেলাগুলো হবে পাকিস্তানের করাচিতে।

‘বি’ গ্রুপে স্বাগতিক শ্রীলংকার সঙ্গে খেলবে ভারত, আফগানিস্তান এবং ওমান। এই গ্রুপের খেলাগুলো হবে শ্রীলংকার কলম্বো স্টেডিয়ামে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে