আজ থেকে বাড়বে সারা দেশে শীতের তীব্রতা

ডেস্ক রিপোর্ট

পৌষের শুরুতে দেশব্যাপী শুরু হয়েছে বৃষ্টি। নাগরিক জীবনে এ বৃষ্টি শীত নামানো বৃষ্টি হিসেবে পরিচিত। তবে বৃষ্টির মূল কারণ ঘূর্ণিঝড় বলে জানা গেছে।

ভারতের অন্ধ্র প্রদেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের প্রভাবেই বাংলাদেশে এ বৃষ্টিপাত। থেমে থেমে বৃষ্টি হওয়ার কারণে নগরজীবনের স্বাভাবিক জীবনযাত্রা কিছুটা বাধাগ্রস্ত হচ্ছে, দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীকে।

universel cardiac hospital

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, আজ বৃহস্পতিবার আকাশ মেঘমুক্ত হতে পারে। এরপর থেকে শীতের তীব্রতা কিছুটা বাড়বে। ভারতের অন্ধ্র প্রদেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকাসহ সারা দেশে সোমবার থেকেই থেমে থেমে ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। এতে অধিকাংশ এলাকার রাস্তা কর্দমাক্ত হয়ে উঠেছে।

এদিকে ঘূর্ণিঝড় কেটে গেলেও সাগর উত্তাল থাকায় সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বুধবারও খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। বৃষ্টিপাত কমে যাওয়ার পর আকাশ মেঘমুক্ত হলে আজ তাপমাত্রা কিছুটা কমবে, বাড়বে শীতের তীব্রতা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে