ছোট ভাই কাদেরকে জাপা প্রধান দেখতে চান এরশাদ

ডেস্ক রিপোর্ট

হুসেইন মুহম্মদ এরশাদের এরশাদ চাইছেন তার অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যান হবেন ছোট ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি চাইছেন দলের পরবর্তী সম্মেলনে কাউন্সিলররা যেন এই সিদ্ধান্ত মেনে নেন।

গত কয়েক মাস ধরেই অসুস্থ এরশাদকে পাশ পাটিয়ে দলের একের পর এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসার প্রেক্ষিতে এই বিজ্ঞপ্তি এলো। এতে জাতীয় পার্টিতে দলটির প্রতিষ্ঠাতা সাবেক সেনাপ্রধানের যুগের অবসান হতে যাচ্ছে কি না, এই বিষয় নিয়ে তৈরি হয়েছে জল্পনা কল্পনা।

universel cardiac hospital

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এরশাদ পার্টির নেতাকর্মীদেরকে ভবিষ্যৎ দিক নির্দেশনা দেন।

তিনি বলেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের সমর্থকদের জ্ঞাতার্থে জানিয়ে রাখছি যে, আমার অবর্তমানে পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। আশা করি পার্টির জাতীয় কাউন্সিল আমার মত তাকেও চেয়ারম্যান নির্বাচিত করে পার্টির সার্বিক দায়িত্ব তাকে অর্পণ করবে।

এরশাদ বলেন, পার্টির চেয়ারম্যান হিসেবে আমি যত দিন দায়িত্ব পালন করব, গোলাম মোহাম্মদ কাদের আমাকে সহযোগিতা করবেন।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, এটি এরশাদেরই বিজ্ঞপ্তি।

প্রসঙ্গত, ১৯৮২ সালের ২৪ মার্চ ভোটে নির্বাচিত রাষ্ট্রপতি আবদুস সাত্তারকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেন এরশাদ। পরে ৮৬ সালের ১ জানুয়ারি গঠন করেন নিজের দল জাতীয় পার্টি। সেই থেকে দলটির নেতৃত্বে আছেন তিনিই।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে