বিএনপির জয়ীরা শপথ নেবেন না

ডেস্ক রিপোর্ট

পাঁচটি আসনে জয় পাওয়া বিএনপির নেতারা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না বলে দলের শীর্ষ পর্যায়ের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

জোটের শরিক গণফোরামের দুই নেতাকেও একই সিদ্ধান্ত নেবে বলেও আশা করছে দলটি।

universel cardiac hospital

ভোটের পরদিন সোমবার গুলশানে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে মত ও পথকে নিশ্চিত করেছেন একাধিক নেতা। নির্বাচনে কারচুপির অভিযোগ আনলেও প্রতিবাদে কোনো ধরনের কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়নি।

স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, কথা বলে লাভ কী? এখনো তো নেতাকর্মীরা বাড়িই ফিরতে পারেনি। তাদের কথা চিন্তা করতে হবে।

বৈঠকে নির্বাচনের সার্বিক চিত্র, সামনে করণীয় কি করণীয় হবে, যারা বিজয়ী হয়েছেন তারা শপথ নিবেন কি না এসব বিষয়ে কথা আলোচনা হয়। জোট এবং ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেয়ার বিষয় কথা হয়।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা তো একাদশ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি। নতুন নির্বাচনের দাবি করেছি। ফলে সংসদে যোগ দেওয়ার প্রশ্নই আসে না।

বৈঠকে ভোটে আসার সিদ্ধান্ত নিয়ে বাদানুবাদও হয় একাধিক নেতার মধ্যে। একজন নেতা বলেন, ভোটে আসার সিদ্ধান্ত নেওয়াই উচিত হয়নি। এতে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের বিষয়ে বিএনপির দাবির পক্ষে অবস্থান দুর্বল হয়েছে। তবে আরেকজন নেতা বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ভোট সম্ভব নয়, এটি প্রমাণ করা গেছে।

তবে কর্মসূচির বিষয়ে এখনই নয়, বরং একটু সময় নেয়ার আভাস মিলেছে নেতাদের কথায়।

প্রসঙ্গত, রোববার দশম সংসদ নির্বাচনের ভোটে ইতিহাসের সবচেয়ে বাজে ফল করেছে বিএনপি। জামায়াতকে নিয়ে ধানের শীষে সাড়ে ১২ শতাংশ শতাংশ ভোট এবং শরিকসহ সাতটি আসন পায় তারা। এর মধ্যে বিএনপি চাঁপাইনবাগঞ্জ ও বগুড়ায় দুটি করে আর ঠাকুরগাঁওয়ে একটি আসন পায়।

বিএনপির শরিক গণফোরাম পায় সিলেট-২ ও মৌলভীবাজার-২।

বিএনপি এরই মধ্যে এই ভোটের ফল প্রত্যাখ্যান করে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানাচ্ছে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে