প্রধানমন্ত্রী চাইলে আরো এক বছর থাকতে চান মুহিত

ডেস্ক রিপোর্ট

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আরো এক বছর অর্থমন্ত্রীর দ্বায়িত্ব চালিয়ে যেতে ইচ্ছুক।

মঙ্গলবার সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

universel cardiac hospital

অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কোনো কথাই আমি ফেলতে পারি না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে আরো এক বছর অর্থমন্ত্রীর দ্বায়িত্ব পালনে ইচ্ছুক।

তিনি বলেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন হয়, সেটা মানুষ বুঝে গেছে। আমরা ধরেছিলাম ২০৩০ সাল নাগাদ দেশকে দারিদ্র্যমুক্ত করা যাবে। কিন্তু এখন দেখছি ২০৩০ সাল লাগবে না। আগামী ৫ বছরেই দেশ দারিদ্র্যমুক্ত হবে।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ভালো হয়েছে। গতবারের তুলনায় এবার অনেক বেশি ভোট পড়েছে। উন্নত দেশগুলোতে ৪০ শতাংশ ভোট হলেই তারা খুশি হয়। আর আমাদের দেশে ৭০ শতাংশ ভোট হলে আমরা খুশি। তবে এবার ৮০ শতাংশ ভোট পড়েছে, এতে বোঝা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে।

একইসঙ্গে মানুষ এবার বুঝতে পেরেছে শেখ হাসিনা ছাড়া বাংলাদেশের উন্নয়ন সম্ভব না। তাই এ বছর জনগণ বেশি ভোট দিয়েছে বলেও মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আগামী পাঁচ বছরে দেশে কোনো দারিদ্র্য থাকবে না দাবি করে মন্ত্রী বলেন, তবে দারিদ্র্যমুক্ত প্রতিটা দেশেই কিছু সংখ্যক দরিদ্র সবসময় সরকারের ওপর নির্ভর করে থাকে। দারিদ্র্য হ্রাসের দিক থেকে সবচেয়ে এগিয়ে আছে মালয়েশিয়া, তাদের বর্তমান দারিদ্র্য হার ৭ শতাংশ। আমাদের দেশেও প্রতিবন্ধী ও বয়স্কদের মতো কিছু দরিদ্র থেকে যাবে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে