পাকিস্তানি তারকা ক্রিকেটাররা অভিনন্দন জানালেন ভারতীয় দলকে

ক্রীড়া ডেস্ক

বিরাট কোহলির নেতৃত্বে প্রথম এশিয় দল হিসেবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছে ভারত।ঐতিহাসিক এই সিরিজ জয়ে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের তারকা ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া নিজেদের মাঠেই হেরে গেল বলে সফরকারী ভারত ৪ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয় পায়।

universel cardiac hospital

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান টুইটারে লেখেন, উপমহাদেশের প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের জন্য বিরাট কোহলি ও তার দলকে অভিনন্দন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, ভারতের এই ঐতিহাসিক সিরিজ জয়ের নেপথ্যে অধিনায়ক বিরাট কোহালির ভূমিকা সর্বাপেক্ষা উল্লেখযোগ্য। পাশাপাশি ভারতের ঘরোয়া ক্রিকেটের কাঠামোও দলের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খান বলেন, যে কোনো এশীয় দেশের পক্ষে অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জিতে আসাটা মুখের কথা নয়। ভারত ঠিক সেই কাজটাই করে দেখিয়েছে। কৃতিত্ব তো ওদের প্রাপ্যই।

অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে চেতেশ্বর পুজারার সেঞ্চুরি এবং ফিফটিতে ভর করে ৩১ রানের জয় পায় ভারত। পার্থে দ্বিতীয় টেস্টে নাথান লায়নের দুর্দান্ত বোলিংয়ের সুবাধে ১৪৬ রানের বড় ব্যবধানে জিতে সিরিজ সমতায় ফেরে অস্ট্রেলিয়া।

মেলবোর্নে তৃতীয় টেস্টে পুজারার সেঞ্চুরি এবং যশপ্রিত বুমরার বোলিং নৈপুণ্যে ১৩৭ রানের ব্যবধানে জিতে সিরিজে ২-১ এগিয়ে যায় ভারত। সিডনিতে সিরিজ নির্ধারণী চতুর্থ টেস্টে প্রথমে ব্যাট করে পুজারার ১৯৩ এবং রিশব প্যান্টের অপরাজিত ১৫৯ রানে ভর করে ৭ উইকেটে ৬২২ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে ভারত।

জবাবে কুলদীপ যাদবের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ৩০০ রানে অলআউট অস্ট্রেলিয়া। ফলোঅন এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিনে ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬ রান করে অস্ট্রেলিয়া।

পঞ্চম দিনে বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ায়নি। যে কারণে চতুর্থ টেস্ট ড্রয়ে মীমাংসা হয়। চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে ট্রফি নিজেদের করে নেয় ভারত।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে