দলের করণীয় সম্পর্কে মওদুদ যা বললেন

ডেস্ক রিপোর্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ শুক্রবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বলেছেন, এ সময়ে দলের করণীয় হলো সারাদেশে আমাদের নেতাকর্মী যারা গ্রেফতার হয়েছেন তাদের ছাড়িয়ে আনার ব্যবস্থা করা।

তিনি বলেন, নির্যাতিত পরিবারের পাশে দাঁড়ানো এবং তাদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়া দলের জন্য যারা নিবেদিত প্রাণ তাদের সুযোগ করে দিতে হবে।

universel cardiac hospital

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মওদুদ বলেন, আমরা ভেবেছিলাম দলীয় সরকারেন অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব- সরকার তা প্রমাণ করবে কিন্তু তা করেনি বরং নির্বাচনের আগের দিন রাতে ৪০ পারসেন্ট ভোট বাক্সে ভরার নির্দেশ দিয়েছে সরকার।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের পরিবেশ দেখে আমরা অবাক হয়েছি, নির্বাক হয়েছি। আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম দুটি কারণে। নির্বাচনে গেলে অন্তত আমাদের হামলা-মামলা ও নির্যাতিত নেতাকর্মীরা বের হয়ে আসতে পারে এবং নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে-এই ভেবে। কিন্তু সরকার কথা রাখেনি। এখনো গ্রেফতার চলছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- দলের ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তম, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে