বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে অর্থবহ সংলাপের আহ্বান জাতিসংঘের

ডেস্ক রিপোর্ট

জাতিসংঘ বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে অর্থবহ সংলাপে বসার আহ্বান জানিয়েছে। রাজনৈতিক অঙ্গনে যেন ইতিবাচক ফলাফল আনা যায় সেজন্য এই সংলাপ আয়োজন করতে বলছে বিশ্ব সংস্থাটি।

নিউইয়র্কে জাতিসংঘ সদরদফতরে সংস্থার মহাসচিব আন্তোনিও গুতিয়েরেসের এক সংবাদ সম্মেলনে শুক্রবার তার মুখপাত্র এই আহ্বান জানান।

universel cardiac hospital

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে কারচুপি এবং বিরোধীদের ভয়ভীতি প্রদর্শন ও গ্রেফতারের অভিযোগের ব্যাপারে পর্যবেক্ষণ জানতে চাইলে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন, এটা স্পষ্ট যে নির্বাচন ত্রুটিহীন ছিল না।

তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের সংশ্লিষ্ট সবাইকে আমরা অর্থবহ সংলাপে বসার আহ্বান জানাচ্ছি, যেন দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে যথাশীঘ্রই ইতিবাচকতা আসে।

নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তে জাতিসংঘ কোনো বিশেষ দূত বা দল পাঠাতে আগ্রহী কি-না, এমন এক প্রশ্নের জবাবে গুতিয়েরেসের মুখপাত্র বলেন, ম্যান্ডেট বা অনুমোদন না পাওয়া পর্যন্ত এমন কোনো তদন্তে আমরা যেতে পারি না।

তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে বাংলাদেশ জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার। অনেক প্রতিকূল পরিস্থিতি সত্ত্বেও বাংলাদেশ বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার মাধ্যমে যে উদারতা দেখিয়েছে সেজন্য জাতিসংঘ ভীষণভাবে কৃতজ্ঞ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে