‘হালকা কথা’ বলতে চান না ড. কামাল

ডেস্ক রিপোর্ট

universel cardiac hospital

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, হালকাভাবে কিছু বলতে চাই না। সংসদে কী হচ্ছে না হচ্ছে আমরা খোঁজ খবর রাখছি সে বিষয়ে লিখিত বক্তব্য দেব। আরও অনেক বির্তকিত বিষয় আছে সেগুলোও আমরা জানাব।

আজ বুধবার বিকালে রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে দলের ৫ম কাউন্সিল প্রস্তুতি বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সংসদ বিষয়ে প্রশ্ন করলে কামাল হোসেন বলেন, আজকে এ বিষয়ে কোনো কথা বলব না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলব। হালকা করে কিছু বলতে চাই না।

অপর এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, সংসদে কী হচ্ছে, না হচ্ছে, খোঁজ খবর রাখছি। অনেক বিতর্কিত বিষয় আছে। তা পযর্বেক্ষণ করে আমরা লিখিতভাবে বলব।

তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হব, জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেব। ঐক্যফ্রন্ট একশভাগ ঐক্যবদ্ধ আছে। ঐক্য আছে ষোলকোটি মানুষকে নিয়ে। ঐক্য তো অবশ্যই আছে।

কামাল হোসেন বলেন, ক্ষমতার মালিক এদেশের জনগণ। জনগণকে মালিকের ভূমিকায় রাখতে হলে একটি সংগঠন প্রয়োজন। সে সংগঠনের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করে এসেছি। সে কাজে আমরা সফলতাও পেয়েছি।

তিনি বলেন, ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাব। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। এদেশের ক্ষমতার মালিক জনগণ। এটা প্রাতিষ্ঠানিকভাবে ধরে রাখতে হবে।

ড. কামাল বলেন, প্রত্যেক নির্বাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবার জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলোতে কেন্দ্র করে জনগণের আন্দোলন গড়র তুলবো। মূল শক্তি হচ্ছে আমাদের জনগণের ঐক্য।

তিনি আরও বলেন, যারা স্বৈরাচার, যারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।

পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, রেজা কিবরিয়া প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৩ ও ২৪ মার্চ গণফোরামের পঞ্চম জাতীয় কাউন্সিল করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে