নেত্রকোণায় ফেসবুকে প্রশ্নফাঁসের বিজ্ঞাপন, শিক্ষার্থী আটক

ডেস্ক রিপোর্ট

নেত্রকোণায় ফেসবুকে ভুয়া নামে আইডি খুলে স্থানীয় সরকারি কলেজের এক ছাত্র এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ‘বিজ্ঞাপন’দিয়ে ধরা পড়লেন। র‌্যাবের এর একটি দল তাকে ফাঁদ পেতে আটক করে ।

র‌্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার শোভন খান জানান, শুক্রবার সন্ধ্যা সাড় ছয়টার দিকে নেত্রকোনা শহরের একটি ছাত্রাবাস থেকে আটক হন মহসিন আলম সাজু নামে ওই কলেজ ছাত্র। তিনি নেত্রকোনা সরকারি কলেজের বিজ্ঞান শাখার প্রথম বর্ষের ছাত্র।

universel cardiac hospital

শনিবার সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২১ লাখেরও বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠেয় এই পরীক্ষার আগে প্রশ্ন ফাঁস নিয়ে নানা আলোচনা আছে।

এবার পরীক্ষা শুরুর আগে আগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির পক্ষ থেকে দাবি করা হয়েছে, প্রশ্ন ফাঁস চক্রের মুলোৎপাটন করেছেন তারা। গত এক বছরে আটক হয়েছেন মোট ৪৬ জন।

র‌্যাবও প্রশ্ন না খুঁজতে পরীক্ষার্থীদের সতর্ক করে দিয়েছে যে কেউ প্রশ্ন খুঁজলে তাকেও গ্রেপ্তার করা হবে।

এর মধ্যেও নেত্রকোণা কলেজের ছাত্র সাজু ফেসবুকে ‘অভি খান’ নামে আইডি খুলে প্রশ্ন দেওয়ার কথা জানায়। আর এ জন্য তাকে পাঁচশ টাকা করে দিতে হবে বলেও জানান তিনি। তবে র‌্যাবের নজরদারিতে ধরা পড়ে যান।

সাজুর বাড়ি নেত্রকোনারই কেন্দুয়া উপজেলার ঘাঘরা গ্রামে। তিনি শহরের সাতপাই বিলপার এলাকার সায়মন ছাত্রাবাসে থাকতেন। তাকে সেখান থেকে আটকের পর কিশোরগঞ্জের র‌্যাব-১৪ এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ করে রাতেই আবার নেত্রকোনায় নিয়ে এসে পুলিশের কাছে সাজুকে হস্তান্তরের কথা জানান র‌্যাব কর্মকর্তারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে