বিপিএল : শীর্ষে রংপুর রাইডার্স

ক্রীড়া ডেস্ক

পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দলের ম্যাচ ছিল আজ। যতটা প্রতিদ্বন্দ্বিতা আশা করা হচ্ছিল তার ছিঁটেফোটাও দেখা গেল না। রংপুর রাইডার্সের বোলারদের দাপটে শুরুতেই নুয়ে পড়ল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৭৩ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে হেসেখেলে জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। মাশরাফি বিন মুর্তজার দল এদিন ৯.৩ ওভারে ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়। সেইসঙ্গে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করল বর্তমান চ্যাম্পিয়নরা।

কুমিল্লার দেওয়া মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৯ রানে মেহেদী মারুফকে (৫) হারায় রংপুর রাইডার্স। এরপর হাল ধরে ক্রিস গেইল আর এবি ডি ভিলিয়ার্স। এই জুটিতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর। গেইল ৩০ বলে ২ চার ২ ছক্কায় ৩৫ এবং ভিলিয়ার্স ২২ বলে ৪ চার ২ ছক্কায় ৩৪ রানে অপরাজিত থাকেন।

universel cardiac hospital

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৬.২ ওভারে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই দেশসেরা ওপেনার তামিম ইকবালকে (০) এবিডি ভিলিয়ার্সের তালুবন্দি করেন নাহিদুল। বিপিএল মাতানো প্রোটিয়া হার্ডহিটারের আজই শেষ ম্যাচ। এরপর তিনি দেশে ফিরে যাবেন। ফিরতি ওভারে এসে অপর ওপেনার এনামুল হক বিজয়কে (৫) উইকেটকিপার মোহাম্মদ মিথুনের গ্লাভসবন্দি করেন নাহিদুল। পরের লড়াই অধিনায়ক বনাম অধিনায়ক। কুমিল্লার দলপতি ইমরুল কায়েসকে শহিদুলের তালুবন্দি করেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা (০)।

১১ বলে ১২ রান করা শামসুর রহমানকে ফেরান শহিদুল ইসলাম। বিধ্বংসী লঙ্কান তারকা থিসারা পেরেরাকে (৩) অধিনায়ক মাশরাফি আউট করলে ২৩ রানে ৫ উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এসময় দলের হাল ধরেন লিয়াম ডসন এবং জিয়াউর রহমান। দীর্ঘ বিরতির পর আজ একাদশে সুযোগ পাওয়া রবি বোপারা ফেরান ২৫ বলে সর্বোচ্চ ২১ করা জিয়াউরকে। এই অল-রাউন্ডারের দ্বিতীয় শিকার লিয়াম ডসন (১৮) এবং তৃতীয় শিকার আবু হায়দার রনি (০)। ১৬.২ ওভারে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় কুমিল্লা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস এবং খুলনা টাইটান্স। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। সেরা চারে যেতে হলে আজকের ম্যাচটি জিততেই হবে সাকিব আল হাসানদের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে