ভুলপ্রশ্নে পরীক্ষা : সচিবসহ বরখাস্ত ৩

ক্যাম্পাস ডেস্ক

ছবি : সংগৃহীত

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল আচর্য প্রফুল্ল চন্দ্র মাধ্যমিক বিদ্যাপিঠে এসএসসি পরীক্ষার প্রথম দিনে ভুলক্রমে ২০১৮ সালের প্রশ্ন দেওয়ার ঘটনায় কেন্দ্র সচিবসহ তিনজনকে দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত  করা হয়েছে।

আজ শনিবার জেলা প্রশাসকের নির্দেশে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরদার মোস্তফা শাহীন তাদেরকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন ।

universel cardiac hospital

সাময়িক বরখাস্ত প্রাপ্ত কর্মকর্তারা হলেন- কেন্দ্রসচিব সুকপদ বাইন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ও অফিস সহকারী ইয়াসিন আলী।

একই সঙ্গে ওই কেন্দ্রের সহকারী সচিব আশাশুনির কুন্দুড়িয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলামকে চাম্পাফুল আচর্য প্রফুল্ল চন্দ্র মাধ্যমিক বিদ্যাপীঠের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, তাদের ৩১ জন শিক্ষার্থীকে প্রথমে ২০১৮ সালের প্রশ্ন দেওয়া হয়। বিষয়টি এক ঘণ্টা পরে জানাজানি হলে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে পরামর্শ ক্রমে তাদের খাতা ও প্রশ্নপত্র নিয়ে পুনরায় নতুন খাতা ও ২০১৯ সালের প্রশ্ন দেওয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অনিন্দিতা রায় বিষয়টি নিশ্চিত করে জানান, পুরাতন প্রশ্ন পাওয়া শিক্ষার্থীদের পরে নতুন খাতা ও প্রশ্ন দিয়ে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়া হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে