ডিবিবিএল ৪ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে

অর্থনীতি ডেস্ক

২০১৮ সালের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ৩ হাজার ৯৮৬ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল)। এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ-বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। সভাপতিত্ব করেন ডিবিবিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সায়েম আহমেদ। আরো বক্তব্য রাখেন ব্যাংকের এমডি আবুল কাশেম মো. শিরিন।

সামাজিক কল্যাণ কর্মসূচির অংশ হিসেবে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে অধ্যয়নরত মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের এ বৃত্তি দিয়ে আসছে ডিবিবিএল। গতকালের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ-বিষয়ক মন্ত্রী বলেন, সবার জন্য মানসম্পন্ন শিক্ষার সুযোগ সৃষ্টি করা আমাদের জাতীয় কর্তব্য। সরকারের একার পক্ষে এ বিশাল দায়িত্ব পালন করা দুরূহ ব্যাপার। তাই সরকারের পাশাপাশি সব বেসরকারি প্রতিষ্ঠান, এমনকি ব্যক্তিবিশেষ এগিয়ে এলে সরকার নতুনভাবে উজ্জীবিত হবে।

universel cardiac hospital

আনিসুল হক এমপি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ পরিচালনা করবে। তারাই অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি হিসেবে কাজ করবে। তাই তরুণ সমাজের মেধা বিকাশে সঠিক যত্ন ও রক্ষণাবেক্ষণ করা আমাদের নৈতিক দায়িত্ব।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে