হঠাৎ করে কলকাতায় ফিরে গেলেন অঞ্জু ঘোষ

বিনোদন ডেস্ক

সিনেমায় অভিনয় করেন না প্রায় ২০ বছর। তবুও বাংলা সিনেমাপ্রেমীদের কাছে এখনো তার আকাশছোঁয়া তারকাখ্যাতি। লাখো মানুষের হৃদয়ের নায়িকা অঞ্জু ঘোষ। শুরুর দিকে যাত্রাপালায় অভিনয় করতেন। ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’-এর মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। প্রথম ছবিতেই নজর কাড়তে সমর্থ হন। এরপর ‘বেদের মেয়ে জোছনা’ ছবিতে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এই ছবিটিকে এখনো বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হিসেবে বিবেচনা করা হয়। অঞ্জু ঘোষ নামের সঙ্গেই যেন সমার্থক হয়ে উঠেছে ‘বেদের মেয়ে জোছনা’।
অঞ্জু ঘোষ গণমাধ্যমকে জানান, তোজাম্মেল হক বকুল অ্যাসিসট্যান্ট ডিরেক্টর থেকে এই ছবির মাধ্যমেই ডিরেক্টর হিসেবে আত্মপ্রকাশ করেছিল। প্রথম দিকে ছবিটি তেমন চলেনি। কিন্তু পরে ছবিটি দেখার জন্য মানুষের মধ্যে আগ্রহ তৈরি হয়। ছবিটি জনপ্রিয় হওয়ার পেছনে কারণ হিসেবে আমি বলব, এতে মাটির ছোঁয়া ছিল। সাধারণ মানুষ ছবিটি পছন্দ করেছে। সাধারণ মানুষ যে ছবিকে ভালোবাসবে সেই ছবিই সেরা।’ প্রায় ২০ বছর ধরে ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা অঞ্জু ঘোষ। পাশের দেশে থেকেও আসেননি বাংলাদেশে। কলকাতা শহরের সল্ট লেকের নিজস্ব তিনতলা বাসাতেই বেশিরভাগ সময় কাটান তিনি। এ ছাড়া শহরের দমদম ও রাজারহাটে তার দুটি অ্যাপার্টমেন্টও আছে।
দুই দশক পর কিছুদিন আগে হঠাৎ করেই ঢাকায় আসেন অঞ্জু ঘোষ। এর কয়েক দিন পরই জানা যায়, বাংলাদেশের একটি সিনেমায় অভিনয় করার জন্য রাজি হয়েছেন তিনি। ছবিটির নাম ‘মধুর কেন্টিন’। গত ২৩ জানুয়ারি ঢাকায় এসেছেন চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। কারণটা ছিল ২০ বছর পর ঢাকাই ছবিতে কাজ করা। কিন্তু কোনো এক অজানা কারণে অঞ্জু ঘোষের পরিবারের সদস্যরা গত ৩০ জানুয়ারি কলকাতা থেকে ফোন দিয়ে তাকে দ্রুত যেতে বলেন। আর ১ ফেব্রুয়ারি তিনি কলকাতা চলে যান।
‘মধুর ক্যান্টিন’ ছবির নির্মাতা সাঈদুর রহমান সাঈদ বলেন, ‘পারিবারিক কারণে তিনি কলকাতা গিয়েছেন। আমাকে বলেছেন ১০ দিন সময় লাগবে। উনাদের ওখানে কোনো একটা অনুষ্ঠান আছে। আমি আর বেশি কিছু জানতে চাইনি।’ জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘মধুর ক্যান্টিন’-এ মধুদার স্ত্রীর ভ‚মিকায় থাকবেন তিনি। সিডিউল অনুযায়ী এটির শুটিং ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল। শুটিং করার জন্য ঢাকাও এসেছিলেন অঞ্জু ঘোষ। কিন্তু হঠাৎ করেই কলকাতা চলে যান তিনি।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে