শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ছবি : সংগৃহীত

কিছুদিন আগেই অস্ট্রেলিয়া ঘরের মাঠে প্রথমবারের মতো ভারতের কাছে বিধ্বস্ত হয়েছিল । সেই দুঃস্বপ্নকে পেছনে ফেলে উপমহাদেশের আরেকটি দল শ্রীলঙ্কাকে উড়িয়ে ‘ওয়ার্ন-মুরালি’ ট্রফি জিতে নিয়েছে টিম পেইনের দল।

ক্যানবেরায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে রোববার শ্রীলঙ্কাকে ৩৬৬ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর আগে ব্রিজবেনে প্রথম টেস্টে ৪০ রান ও ইনিংস ব্যবধানে জিতেছিল তারা।

universel cardiac hospital

দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৫৩৪ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। এরপর লঙ্কানদের গুটিয়ে দেয় ২১৫ রানে। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৯৬ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কার সামনে ৫১৫ রানের পাহাড় চাপিয়ে দেয় স্বাগতিকরা।

সফরকারীরা সেই পাহাড় টাপকাতে গিয়ে মিচেল স্টার্কের তোপের মুখে তার নিচেই চাপা পড়ে যায়। স্টার্ক-প্যাট কামিন্সদের আগুন-ঝরা বোলিংয়ে মুখে চতুর্থ ইনিংসে ১৪৯ রানে গুটিয়ে যায় দিনেশ চান্দিমালের দল।

লঙ্কান ইনিংসের সর্বোচ্চ ৪২ রান এসেছে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। এছাড়া লাহিরু থিরিমানে ৩০, নিরোশান ডিকভেলা ২৭ ও চামিকা করুনারত্নে ২২ রান করেন।

এই ইনিংসে ৪৬ রানে ৫ উইকেট নিয়ে লঙ্কানদের একাই ধসিয়ে দেন স্টার্ক। আগের ইনিংসেও ৫ উইকেট নিয়েছেন এই পেসার। মোট ১০ উইকেট নিয়ে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। এদিকে ম্যান অব দ্য সিরিজ হয়েছেন প্যাট কামিন্স।

সংক্ষিপ্ত স্কোর :

অস্ট্রেলিয়া : প্রথম ইনিংস (৫৩৪/৫ ডি.) ও দ্বিতীয় ইনিংস (১৯৬/৩ ডি.)।

শ্রীলঙ্কা : প্রথম ইনিংস (২১৫/১০) ও দ্বিতীয় ইনিংস (১৪৯/১০)।

ফলাফল : অস্ট্রেলিয়া ২৬৬ রানে জয়ী।

সিরিজ : অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : মিচেল স্টার্ক।

ম্যান অব দ্য সিরিজ : প্যাট কামিন্স।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে