একাদশ সংসদের আরও ৪ সংসদীয় কমিটি গঠন

ডেস্ক রিপোর্ট

সংসদ ভবন
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের আরও ৪টি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

universel cardiac hospital

এগুলো হচ্ছে- শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, নৌপরিবহন মন্ত্রণালয়, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

এর আগে সোমবার ৫টি সংসদীয় কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার সংসদ অধিবেশনে সংসদীয় কমিটিগুলোর সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে আফছারুল আমিনকে।

এই কমিটির সদস্যরা হলেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আব্দুল কুদ্দুস, এ কে এম শাহজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আব্দুস সোবহান মিয়া, এম এ মতিন, গোলাম কিবরিয়া টিপু, মাহি বদরুদ্দোজা চৌধুরী।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবের হোসেন চৌধুরীকে।

এই কমিটির সদস্যরা হলো- ভারপ্রাপ্ত মন্ত্রী মো. শাহাব উদ্দিন, সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, মোজাম্মেল হোসেন, দীপঙ্কর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, জাফর আলম, রেজাউল করিম বাবলু।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী শাজাহান খান।

কমিটির সদস্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক,আবুল হাসনাত আব্দুল্লাহ, রাজিউদ্দিন আহমেদ রাজু, মেজর (অব.) রফিকুল ইসলাম, মঈনুদ্দিন খান বাদল, এ বি তাজুল ইসলাম, এ কে এম রহমতুল্লাহ, ওয়ারেসাত হোসেন বেলাল, বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ।

নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পুনরায় সভাপতি হয়েছেন মেজর (অব.) রফিকুল ইসলাম।

কমিটির সদস্যরা হলেন-ভারপ্রাপ্ত মন্ত্রী প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক মন্ত্রী শাজাহান খান, এম এ লতিফ, মো. মাজহারুল হক প্রধান, রঞ্জিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আসলাম হোসেন, এসএম শাহজাদা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে