চবিতে নতুন অনুষদ হচ্ছে

ক্যাম্পাস ডেস্ক

চবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৬ অক্টোবর থেকে
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদের ভাষাভিত্তিক বিভাগগুলোকে নিয়ে আলাদা একটি অনুষদ গঠনের পরিকল্পনা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এজন্য ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কলা ও মানববিদ্যা অনুষদের অন্তর্ভুক্ত আরবি, ইসলামিক স্টাডিজ, আধুনিক ভাষা ইন্সটিটিউট (আইএমএল), ফারসি ভাষা ও সাহিত্য, পালি এবং সংস্কৃত বিভাগ নিয়ে নতুন একটি অনুষদ গঠিত হবে।

গঠিত অনুষদের অধীনে স্প্যানিশ ল্যাংগুয়েজ স্টাডিজ নামে নতুন আরেকটি বিভাগও খোলা হবে।

অনুষদ গঠন করতে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে প্রধান করে একটি কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয়।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মহীবুল আজিজ, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহামদ ও সংগীত বিভাগের সভাপতি অধ্যাপক সুকান্ত ভট্টাচার্যকে সদস্য এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদকে সদস্য সচিব করে গঠিত হয়েছে ৫ সদস্যের এই কমিটি।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় থেকেই কলা ও মানববিদ্যা অনুষদের যাত্রা। বাংলা, ইংরেজি, ইতিহাস ও দর্শন- এই ৪টি বিভাগ নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে ১২টি বিভাগ ও ৩টি ইন্সটিটিউট রয়েছে এই অনুষদের অধীনে।

নতুন অনুষদ গঠন সম্পর্কে গঠিত কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ গণমাধ্যমকে বলেন, নতুন অনুষদ গঠনের পরিকল্পনা নেয়া হয়েছে। যে কমিটি গঠিত হয়েছে সে কমিটি চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে