বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হলেন আশরাফের আসনে বোন লিপি

ডেস্ক রিপোর্ট

ফাইল ছবি

আওয়ামী লীগের প্রার্থী সৈয়দা জাকিয়া নূর লিপি কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের পুনর্নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

তিনি আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন এবং শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে।

universel cardiac hospital

এই আসনে আজ রোববার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।শেষ মুহূর্তে একমাত্র প্রতিপক্ষ গণতন্ত্রী পার্টির প্রার্থী ভূপেন্দ্র ভৌমিক দোলন রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এতে জাকিয়া নূর লিপির বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ হওয়ার পথ খুলে যায়।

সন্ধ্যার পর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী আনুষ্ঠানিকভাবে লিপির এই আসনে সংসদ সদস্য হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ওই আসনে ভোট হওয়ার কথা ছিল। জাতীয় নির্বাচনে বড় পরাজয় হওয়া বিএনপি এই নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দেয় আগেই।

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা সৈয়দ আশরাফ গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসন থেকে বিপুল ভোটে জেতেন। ১৯৯৬ সাল থেকে প্রতিবার বড় জয় পেয়ে আসছিলেন তিনি। ফলে আসনটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবেই পরিচিতি পায়।

স্বাধীন বাংলাদেশের প্রবাসী সরকারের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম এই আসন থেকে ভোটে লড়তেন। ১৯৭৫ সালে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হত্যার পর আশরাফ পারি জমান যুক্তরাজ্যে। ১৯৯৬ সালের সপ্তম সংসদ নির্বাচনের আগে তিনি দেশে ফিরে ভোটে লড়েন।

আশরাফের মৃত্যুর পর তার পরিবারেই মনোনয়ন রাখার সিদ্ধান্ত নেন শেখ হাসিনা, যদিও ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসনে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছিলেন মশিউর রহমান হুমায়ূন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে