তারকাদের বই

বিনোদন ডেস্ক

প্রতিবারের মতো এবারো অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হচ্ছে কয়েকজন তারকার বই। ইতোমধ্যে কিছু বই প্রকাশ হয়েছে, আরো কিছু বই প্রকাশের অপেক্ষায় রয়েছে। নতুন বইয়ের নান্দনিক মলাটে তরুণ থেকে প্রবীণ লেখকদের বইয়ের পসরা নিয়ে বসেছেন প্রকাশকরা। প্রতিষ্ঠিত খ্যাতিমান কবি-সাহিত্যিক, নাট্যকার, উপন্যাসিক, গল্পকারদের পাশাপাশি শোবিজ অঙ্গনের তারকারাও প্রকাশ করছেন নতুন বই।

এবারের বইমেলায় বাতিঘর থেকে প্রকাশিত হয়েছে নাট্যকার শুভাশিস সিনহার নাট্যকাব্য ‘দ্বিখন্ডিতা’ ও ‘রুধিররঙ্গিণী’। ‘রুধিররঙ্গিণী’ নাটকটি ইতোমধ্যে মঞ্চায়িত হয়েছে মঞ্চে। অভিনয় করেছেন রোকেয়া রফিক বেবী, আজাদ আবুল কালাম ও জ্যোতি সিনহা। নাট্যকার শুভাশিস সিনহা বলেন, এই দুটি নাট্যকাব্য গত বছর লেখা হয়েছে। হঠাৎ করেই বই দুটির প্রকাশের আগ্রহ দেখিয়েছে বাতিঘর। এজন্য তাদের ধন্যবাদ জানাই। রুধিররঙ্গিণী ইতোমধ্যে মঞ্চায়িত হয়েছে। দ্বিখণ্ডিতা মঞ্চে আনার পরিকল্পনা আছে।
অন্যদিকে তাম্রলিপি থেকে প্রকাশিত হয়েছে নির্মাতা অনিমেষ আইচের উপন্যাস ‘অপরিচিত দুপুর’। এটি তার দ্বিতীয় উপন্যাস। এ ছাড়া তাম্রলিপি থেকে তরুণ নাট্যকার শফিকুর রহমান শান্তনুর থ্রিলার ও পিশাচ কাহিনীনির্ভর উপন্যাস ‘গবলিন’ প্রকাশিত হয়েছে। বইটি সম্পর্কে লেখক বলেন, ‘গবলিন আমাদের সময় ও সমাজের গল্প। তাই প্রথাগত পিশাচ কাহিনী একে বলা যাবে না। প্রতিটি মানুষের মধ্যে একটা পিশাচ বাস করে। কখনো সেই পিশাচ বেরিয়ে আসে। কখনো আসে না। এই গল্প মানুষের ভেতর থেকে সেই বেরিয়ে আসা পিশাচের।’

universel cardiac hospital

অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেনের কবিতার বই ‘১৯ নং কবিতা মোকাম’ প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনী থেকে। এটি তার লেখা চতুর্থ কবিতার বই। অভিনেতা আফজাল হোসেনের লেখা প্রথম কবিতার বই ‘শুধু একটাই পা’ ২০১১ সালে প্রকাশিত হয়। ‘বিরহকাল’, ‘পারলেনা রুমকি’, ‘কুসুম ও কীট’ এবং ‘কানামাছি’, নামে লেখকের চারটি উপন্যাস গ্রন্থ আছে। পাশাপাশি এবারের বইমেলায় পাওয়া যাবে অভিনেত্রী ভাবনার দ্বিতীয় উপন্যাস ‘তারা’। ভাবনার উপন্যাস গ্রন্থ ‘তারা’ তাম্রলিপি থেকে প্রকাশিত হবে। ভাবনার লেখা প্রথম উপন্যাস ‘গুলনেহার’ গত বইমেলায় প্রকাশিত হয়। অভিনেত্রী ভাবনা বলেন, লেখালেখির অভ্যাস অনেক আগে থেকে। তবে লেখক হিসেবে বইমেলায় আত্মপ্রকাশ খুব বেশি হয়নি। আমার প্রথম উপন্যাস ‘গুলনেহার’ পাঠক মহলে সামদৃত হয়েছে। আশা করছি, নতুন বইটিও সবার ভালো লাগবে।

এদিকে অভিনেত্রী শানারেই দেবী শানুর দুটি বই আসছে এবারের মেলায়। এর মধ্যে উপন্যাস গ্রন্থের নাম ‘একলা আকাশ’। বইটি তাম্রলিপির স্টলে পাওয়া যাবে। তার শিশুতোষ গল্পের বই ‘শানারেই ও তার যাদুর লেইত্রেং’ প্রকাশিত হচ্ছে অনন্যা প্রকাশনী থেকে। শানুর প্রথম কবিতার বই ‘নীল ফড়িং কাব্য’ প্রকাশিত হয় ২০১৭ সালের গ্রন্থমেলায়। কণ্ঠশিল্পী পুতুলের দ্বিতীয় উপন্যাস গ্রন্থটি তাম্রলিপি থেকে প্রকাশিত হচ্ছে। উপন্যাসটির নাম ‘জোসনা রাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে উঠে না’।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে