ইংল্যান্ডের সান্ত্বনার জয়

ক্রীড়া ডেস্ক

ছবি : ইন্টারনেট

প্রথম দুই টেস্ট হেরে সিরিজ আগেই হারিয়েছিল ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে হারলে পড়তে হত হোয়াইটওয়াশের লজ্জায়। সেন্ট লুসিয়ায় সেই লজ্জা এড়াল সফরকারীরা। টেস্টটি ২৩২ রানে জিতে নিয়েছে তারা।

শুরু থেকেই এই টেস্টের নিয়ন্ত্রণ ছিল ইংল্যান্ডের হাতে। নিজেদের প্রথম ইনিংসে ২৭৭ রান করার পর ওয়েস্ট ইন্ডিজকে তাদের প্রথম ইনিংসে ১৫৪ রানের বেশি করতে দেয়নি জো রুটের দল।

universel cardiac hospital

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ৩৬১ রান করে ক্যারিবীয়দের সামনে পাহাড় সমান লক্ষ্য রাখে ইংলিশরা। আর সেই পাহাড় টপকাতে গিয়ে ২৫২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

জয়ের জন্য চতুর্থ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৪৮৫ রান। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। দলীয় ৩১ রানে হারিয়ে ফেলে ৪ উইকেট। টপ অর্ডারের প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে দুইজনই আউট হন শূন্য রানে। একজন করেন ৮ রান। বাকি জন ১৪।

ক্যারিবীয় ইনিংসের যা কিছু প্রতিরোধ তা এসেছে রোস্টন চেজের ব্যাট থেকে। পাঁচ নম্বরে নেমে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছেন তিনি। কিন্তু অপরপ্রান্তে যোগ্য সহচর পাননি। ফলে ম্যাচ শেষ হয়ে গেছে চতুর্থ দিনেই। তার অপরাজিত ১০২ রানের ইনিংসটি ব্যর্থই হয়েছে।

ক্যারিবীয় ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান এসেছে আলজারি জোসেফের ব্যাট থেকে। কেমার রোচ করেছেন ২৯ রান।

এই ইনিংসে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। ৯৯ রানে ৩ উইকেট নিয়েছেন মঈন আলীও। বেন স্টোকস নিয়েছেন ২ উইকেট। তবে দুই ইনিংস মিলিয়ে ৬ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মার্ক উড।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে