ডারবানের কিংসমিডে ১৯১ রানে অলআউট শ্রীলঙ্কা

ছবি : ইন্টারনেট

ডারবানের কিংসমিডে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ২৩৫ রানে বেধে রাখার ফল ঘরে তুলতে পারলো না সফরকারী শ্রীলঙ্কা। ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৯১ রানেই অলআউট হয়ে যেতে হলো তাদেরকে।

তবে ব্যাটসম্যানদের ব্যর্থতাকে অবশ্যম্ভাবী করে তুলেছেন পেসার ডেল স্টেইন। তিনি একাই নিয়েছেন ৪ উইকেট।

universel cardiac hospital

প্রথমদিনই শেষ বিকেলে ১৯ রানের মাথায় প্রথম উইকেট হারিয়েছিল লঙ্কানরা। দিন শেষ করেছিল ১ উইকেটে ৪৯ রান নিয়ে। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে শুরুতেই ডেল স্টেইনের তোপের মুখে পড়ে তারা।

আগের দিনের সঙ্গে কেবল ২ রান যোগ করেই ফিরে যান অভিষিক্ত ওশাদা ফার্নান্দো। এরপর ২ রান পরই ফিরে যান অধিনায়ক এবং অপর ওপেনার দিমুথ করুনারত্নে। তিনি করেন ৩০ রান।

চার নম্বরে নামা কুশল মেন্ডিস চেষ্টা করেছিলেন কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার; কিন্তু ২৪ বল মোকাবেলায় ১২ রান করার পর ভারনন ফিল্যান্ডারের বলে ডু প্লেসির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনিও। কুশল পেরেরা ডেল স্টেইন আর ফিল্যান্ডারদের কিছুটা প্রতিরোধ গড়ে দাঁড়াতে সক্ষম হন।

৬৩ বল মোকাবেলা করে তিনি সর্বোচ্চ ৫১ রান করতে সক্ষম হন। নিরোশান ডিকভেলা করেন ৮ রান। ধনঞ্জয়া ডি সিলভা আউট হন ২৩ রান করে। সুরাঙ্গা লাকমাল ৪, লাসিথ আম্বুলদেনিয়া ২৪, কাসুন রাজিথা ১২ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৫৯.২ ওভার মোকাবেলা করে ১৯১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে ৪৪ রানের লিড পায় স্বাগতিক প্রোটিয়ারা।

ডেল স্টেইন ছাড়াও দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট নেন ভারনন ফিল্যান্ডার এবং কাগিসো রাবাদা। ১ উইকেট নেন দুয়ানে অলিভিয়ের। একটি হলেন রানআউট।

৪৪ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। এ রিপোর্ট লেখার সময় ২৯ ওভারে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৯৪।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে