চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের পদত্যাগ চাইলেন রিজভী

ডেস্ক রিপোর্ট

ছবি : সংগৃহিত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের পদত্যাগ চাইলেন।

আজ রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন, ‘সরকার চকবাজার ট্র্যাজেডির দায় এড়াতে পারে না।’

universel cardiac hospital

তিনি বলেন, আমি সরকারকে বলব- এ ঘটনার দায় যেহেতু স্বীকার করেছেন, এখন পদত্যাগ করুন। স্বচ্ছ ভোট জালিয়াতির সাফল্যের মৌতাতে বুঁদ হয়ে থাকবেন না। দেশবাসীকে দয়া করে রেহাই দিন।

পৃথিবীর কোনো গণতান্ত্রিক সভ্য দেশে এই বিভীষিকাময় ঘটনা ঘটলে দায় স্বীকার করে সরকার পদত্যাগ করত বলেও জানান বিএনপির এ নেতা।

রিজভী আরও বলেন, চুড়িহাট্টায় ভয়াবহ আগুনে নিহত প্রায় একশ মানুষের মৃত্যুতে গোটা জাতির সঙ্গে আমরাও শোকাহত। এখনও নিখোঁজ ১৫ জনের বেশি। অথচ এই মিডনাইট অবৈধ সরকার পুরান ঢাকার মৃত্যুপুরীর মৃত্যুর মিছিল নিয়ে কেবল বাগাড়ম্বর করছে। ভোট ডাকাতির সরকারের জনগণের প্রতি কোনো জবাবদিহিতা না থাকায় খামখেয়ালি আচরণ করছে।

রিজভী বলেন, পুরান ঢাকায় মৃত্যুর সঙ্গে বসবাস করছেন বাসিন্দারা। আর সরকার নিজেদের অবৈধ মসনদ সুরক্ষায় গ্রেফতার-মামলা-অত্যাচারে ব্যস্ত। তথাকথিত উন্নয়নের নামে পকেট ভারী করা হয়েছে, অথচ জনগণের জন্য বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা হয়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে