অবৈধ দখলদার উচ্ছেদে জিরো টলারেন্স

বিশেষ প্রতিনিধি

ফাইল ছবি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নদী তীর দখলরোধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে জিরো টলারেন্স বজায় থাকবে। অবৈধ দখলদার উচ্ছেদে কোর্টের নির্দেশনার আলোকে অভিযান চলবে।

মন্ত্রণালয়ের সভাকক্ষে শিপিং রিপোর্টার্স ফোরাম বাংলাদেশের (এসআরএফবি) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে আজ সোমবার তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

সভার শুরুতে প্রতিমন্ত্রী সম্প্রতি রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। প্রতিমন্ত্রী আহতদের আরোগ্য কামনা করেন।

এ সময় রোববার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের বিষয়টি সরকার সফলতার সঙ্গে মোকাবেলা করেছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের উন্নয়ন এবং এর স্বচ্ছতা ও গতিশীলতা বৃদ্ধির জন্য শিপিং রিপোর্টার্স ফোরাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সাংবাদিকদের গঠনমূলক লেখনীকে তিনি সাধুবাদ জানাবেন বলেও জানান।

তিনি জানান, মন্ত্রণালয় ও এর অধীনস্থ বিভিন্ন দফতর ও সংস্থার তথ্য জানতে বিভিন্ন সোর্স থাকলেও সাংবাদিকদের ওপর অনেক ক্ষেত্রে নির্ভর হতে হয়। প্রতিমন্ত্রী আশা করে বলেন, এসব ক্ষেত্রে শিপিং রিপোর্টার্স ফোরাম আরও বেশি গঠনমূলক ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের উন্নয়নের জন্য ভবিষ্যতে করণীয় দিকগুলো তুলে ধরতে শিপিং রিপোর্টার্স ফোরামের সদস্যদের প্রতি আহ্বান জানান।

শিপিং রিপোর্টার্স ফোরামের নেতারা মন্ত্রণালয়ের গৃহীত বিভিন্ন প্রকল্পের কার্যক্রম, সমস্যা ও সমাধানের বিষয়গুলো তুলে ধরেন।

এসআরএফবির সভাপতি রাশেদ আলী প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। সাধারণ সম্পাদক কাজী জেবেল অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

কার্যকরী সদস্য আশীষ সেন, শফিকুল ইসলাম, এইচ আর সাগর,কিশোর সরকার, ফারুক খান, মাহমুদ আকাশ, রতন বালো, তোফাজ্জল হোসেন, তরিকুল ইসলাম সুমন, কামাল হোসেন তালুকদার, তাসনীম মহসীন, গাজী শাহনেওয়াজ, মাহফুজুর রহমান শুভ, শফিকুল ইসলাম ও রানা মাসুদ এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে